×

জাতীয়

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি নিহত, ঢাকায় মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৩, ০৪:৫৩ পিএম

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি নিহত, ঢাকায় মানববন্ধন

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী সৈয়দ ফয়সাল আরিফের মৃত্যুর প্রতিবাদে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে মানববন্ধন করেছে সচেতন নাগরিক সমাজ নামে একটি সংগঠন।

সোমবার (৯ জানুয়ারি) আয়োজিত এ মানববন্ধন করা হয়। দুপুর ১২টায় মানবন্ধনটি শুরু হয়ে প্রায় আধা ঘণ্টা পর শেষ হয়। এ সময় বাংলাদেশি শিক্ষার্থী ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চেয়েছে সংগঠনটি।

মানববন্ধন থেকে ‘আমেরিকায় মানবাধিকার আজ কোথায়?’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘যুক্তরাষ্ট্রে আজ মানবাধিকার ভূলুণ্ঠিত’ সহ নানা প্ল্যাকার্ডে প্রতিবাদ জানায় সংগঠনটি। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমরা সাধারণ জনগণ। যুক্তরাষ্ট্রে আমার এক বাঙালি ভাইকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তারা মানবাধিকার লঙ্ঘন করেছে। কথায় কথায় যুক্তরাষ্ট্র মানবাধিকারের কথা বলে। কিন্তু আমাদের বাঙালি যুক্তরাষ্ট্রেই মানবাধিকার লঙ্ঘনের শিকার হচ্ছে। তারা যদি এমন করে তাহলে এটা কেমন মানবাধিকার?’

তিনি আরো বলেন, ‘এটা আমরা পৃথিবীকে জানাতে চাই। আমাদের দেশে কিছু হলে বিদেশি রাষ্ট্রদূতরা প্রতিবাদ করে। এখন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরাও প্রতিবাদ করুক। আমরা এটা করেছি, বিশ্বের প্রতিটি জায়গায় যেন এটা ছড়িয়ে পড়ে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App