×

আন্তর্জাতিক

কেনিয়া-উগান্ডা সীমান্তে বাস দুর্ঘটনা, নিহত ২১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৩, ১১:৩০ এএম

কেনিয়া-উগান্ডা সীমান্তে বাস দুর্ঘটনা, নিহত ২১

ছবি: আনাদুলুর

কেনিয়া-উগান্ডা সীমান্তবর্তী এলাকায় একটি বাস দুর্ঘটনায় অন্তত ২১ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ৪৯ জন যাত্রী।

স্থানীয় সময় রবিবার (৮ জানুয়ারি) উগান্ডার এমবেলে থেকে কেনিয়ার রাজধানী নাইরোবিগামীতে যাওয়ার পথে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে। খবর- আল জাজিরার।

উগান্ডা আঞ্চলিক পুলিশের মুখপাত্র রোজার্স টাইটিকা জানান, বাসের চালক নিয়ন্ত্রণ হারালে ভয়াবহ সড়ক দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় নিহতদের অধকিাংশ কেনিয়ার নাগরিক এবং অন্য আটজন উগান্ডার নাগরিক। বাসটি উগান্ডার পূর্বাঞ্চলীয় শহর এমবেলে থেকে নাইরোবির দিকে যাওয়ার পথে কেনিয়ার লক্ষ্যা শহরে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে।

তিনি জানান, উগান্ডা সীমান্ত থেকে অদূরে কেনিয়ায় এ দুর্ঘটনা ঘটে মূলত চালকের বেপরোয়া গতির কারণে। বাসচালক অতিরিক্ত গতিতে বাস চালাচ্ছিলেন বলে প্রাথমিক অনুসন্ধানে ইঙ্গিত পাওয়া গেছে। সাম্প্রতিক দিনগুলোতে পূর্ব আফ্রিকার এই দেশটিতে দুর্ঘটনা বৃদ্ধি পেয়েছে। আর তাই উগান্ডা সরকার সড়ক নিরাপত্তা উন্নত করার চেষ্টায় নতুন ব্যবস্থা জারি করার পরিকল্পনা করছে।

এর আগে গত ৬ জানুয়ারি উত্তর উগান্ডার গুলু শহরের কাছে একটি যাত্রীবাহী বাস দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা দিলে ১৬ জন নিহত হয়েছিলেন। উগান্ডার পুলিশ বলছে, গত ৩০ ডিসেম্বর থেকে ১ জানুয়ারির মধ্যে নববর্ষের সময়কালের মধ্যে মাত্র তিন দিনে ১০৪টি সড়ক দুর্ঘটনা নথিভুক্ত হয়েছে। সর্বশেষ দুর্ঘটনার শিকার ছাড়াও ৩৫ জন মারা গেছে এবং ১১৪ জন আহত হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App