×

সারাদেশ

কাশিমপুর কারাগারে ধর্ষণ মামলায় আসামির মৃত্যুদণ্ড কার্যকর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৩, ১০:২৩ এএম

কাশিমপুর কারাগারে ধর্ষণ মামলায় আসামির মৃত্যুদণ্ড কার্যকর

ফাইল ছবি

গাজীপুরের কাশিমপুর কারাগারে ডাকাতি ও ধর্ষণ মামলায় সাইফুল ইসলাম রফিক (৫০) নামের এক আসামির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। রবিবার (৮ জানুয়ারি) দিনগত রাত ১০টায় ফাঁসিতে ঝুলিয়ে দণ্ড কার্যকর করা হয়।

সাইফুল ইসলাম রফিক বগুড়া সদর উপজেলার মালতি নগর নামাপাড়া এলাকার মোজাম ফকিরের ছেলে।

কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, গতকাল রাত ১০টায় কারাগার পার্ট-৪ এ মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত কয়েদি সাইফুল ইসলাম রফিককে ফাঁসি ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। মৃত্যুদণ্ড কার্যকর করেছেন জল্লাদ শাহজাহান ভূঁইয়া। পরে মৃত্যু নিশ্চিত করেন গাজীপুরের সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান।

সুব্রত কুমার জানান, মৃত্যুদণ্ড কার্যকর হওয়া কয়েদি সাইফুল ইসলামের বিরুদ্ধে ২০০৪ সালে বগুড়ায় ডাকাতি ও ধর্ষণ করার অপরাধে একটি মামলা হয়। এ মামলায় বিচারিক আদালত তার মৃত্যুদণ্ডাদেশ দেন। পরে তিনি ওই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে প্রথমে আপিল ও পরে রিভিউ আবেদন করেন। আদালতে আবেদন খারিজ হলে তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন। পরে ২০২১ সালের ৩ নভেম্বর প্রাণভিক্ষার আবেদন না মঞ্জুর করা হয়। কারাবিধি অনুযায়ী রোববার তার দণ্ড কার্যকর হয়েছে।

সিনিয়র জেল সুপার জানান, মৃত্যুদণ্ড কার্যকর করার পর মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে স্বজনদের বুঝিয়ে দেয়া হয়েছে। তার ভাই মো. রোকন ও মো. মেহেদী হাসান মরদেহ তাদের গ্রামের বাড়িতে নিয়ে যান।

এসময় গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির, গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার রেজুয়ান আহামেদ, ডা. কামরুন্নাহার, গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী ও সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App