×

সারাদেশ

কাপ্তাইয়ে ‘গ্রেনেড বিস্ফোরণ’, প্রাণ গেল বাবা-ছেলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৩, ০৮:৪৪ এএম

কাপ্তাইয়ে ‘গ্রেনেড বিস্ফোরণ’, প্রাণ গেল বাবা-ছেলের

ছবি: সংগৃহীত

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাদশা মিয়া টিলা নামক এলাকায় কুড়িয়ে আনা পরিত্যক্ত গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় একই পরিবারের বাবা, ছেলে নিহত ও মা গুরুতর আহত হয়েছেন। রবিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

নিহত দুইজনের নাম মো. ইসমাইল মিয়া (৪৫) ও তার ছেলে মো. রিফাত (৭)। এছাড়া এঘটনায় ওই পরিবারের গৃহবধু মোছাঃ সখিনা বেগম (৩৫) গুরুতর আহত হয়েছেন। তারা সকলেই নতুন বাজারের বাদশা মিয়ার টিলার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ জানান, কাপ্তাই ইউনিয়নের নতুন বাজার সংলগ্ন বাদশা মাঝির টিলায় আকর্ষিক বিস্ফোরণের ঘটনায় একই পরিবারের বাবা ও ছেলে দুইজন সদস্য নিহত হয়েছে এবং বাড়ির গৃহবধু একজন সদস্য গুরুতর আহত হয়েছে। তবে বিস্ফোরণটি কোথা থেকে হয়েছে সেটি এখনো নিশ্চিত করা যায়নি।

বিষয়টি নিশ্চিত করেন কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন তিনি বলেন, কাপ্তাইর জীবতলী এলাকা থেকে অবিস্ফোরিত গ্রেনেডের যন্ত্রাংশ কুড়িয়ে বাড়িতে আনেন ইসমাইল মিয়া। সেগুলো রাখেন চুলার পাশে। পরে চুলার আগুনে গরম হয়ে তা বিষ্ফোরণ হয়। ঘটনাস্থলেই মারা যান ইসমাইল মিয়া ও তার ছেলে। গুরুতর আহত অবস্থায় তার স্ত্রী সখিনা বেগমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে।

এবিষয়ে কাপ্তাই সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব জানান, তিনি ঘটনাস্থলে গিয়ে কিছু বিস্ফোরক দ্রব্যের ক্লিপ পাওয়া গেছে। এতে ধারনা করা হচ্ছে ঘটনায় নিহত লোকটি নৌকা নিয়ে সেনাবাহিনীর অস্ত্র মহড়া চলে এমন জায়গাতে গিয়েছিল। এবং ওখান থেকে লোহা ভেবে কুড়িয়ে এনেছিলে। যেগুলো বিস্ফোরিত হয়েছে। সেখানে কিছু ওই লোহার অংশ পাওয়া গেছে। এছাড়া ঘটনাস্থলে ফায়ার ব্রিগেড তদন্ত অব্যাহত রেখেছে।

কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক রনি জানান, এই বিস্ফোরণের ঘটনায় বাবা ও ছেলেকে হাসাপাতালে আনার পূর্বে মৃত্যু হয়েছে। এছাড়া দগ্ধ গৃহবধুর অবস্থা আশঙ্কাজনক হওয়াতে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App