×

জাতীয়

ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে এয়ারবাস ৩৩০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৩, ১০:১১ পিএম

ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে এয়ারবাস ৩৩০

ছবি: সংগৃহীত

দেশের সবচেয়ে বড় বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সে যুক্ত হতে যাচ্ছে নতুন প্রজন্মের সুপরিসর বিমান এয়ারবাস ৩৩০। বিমান বহরে প্রথম দুটি এয়ারবাস ৩৩০ যুক্ত হচ্ছে চলতি বছরের মে মাসে। নতুন যুক্ত হতে যাওয়া এয়ারক্রাফটে মোট আসন সংখ্যা হবে ৪৩৬টি।

সোমবার (৯ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, নতুন যুক্ত হতে যাওয়া এয়ারবাস ৩৩০ এয়ারক্রাফট দিয়ে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। বাংলাদেশি হজ্জ ও ওমরাহ পালনকারী যাত্রী ও প্রবাসীদের দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

যাত্রীরা থার্ড ক্যারিয়ারের মাধ্যমে বাংলাদেশ থেকে অতিরিক্ত ভাড়া ও ট্রানজিটের জন্য বাড়তি সময় ব্যয় করে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ভ্রমণ করে থাকে। যাত্রীদের এই ভোগান্তি থেকে রক্ষা করতে ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী জুন থেকে জেদ্দা, রিয়াদ ও দাম্মামে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৭টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে সাতটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি এটিআর ৭২-৬০০ এবং তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট। চলতি মাসে ইউএস-বাংলা বিমান বহরকে আরো শক্তিশালী করার জন্য একটি এটিআর ৭২-৬০০ এবং একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত করতে যাচ্ছে।

বর্তমানে দেশের অভ্যন্তরে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশালসহ আন্তর্জাতিক গন্তব্য কলকাতা, চেন্নাই, মালে, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, শারজাহ ও দুবাই রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App