×

জাতীয়

আরো কঠোর কর্মসূচির দাবি বিএনপির কাছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৩, ০৯:০৬ পিএম

আরো কঠোর কর্মসূচির দাবি বিএনপির কাছে

সোমবার মতিঝিলের দিলকুশায় ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) অস্থায়ী কার্যালয়ে ১২ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি: সংগৃহীত

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতনের দাবিতে আরো কঠোর কর্মসূচির দাবি জানিয়েছেন বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা।

সোমবার (৯ জানুয়ারি) বিকেলে মতিঝিলের দিলকুশায় ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) অস্থায়ী কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের কাছে এই দাবি জানান তারা।

এসময় বিএনপির কাছে জোট নেতারা ঢাকার উদ্দেশ্যে সব বিভাগীয় শহর থেকে লং মার্চ কর্মসূচির দাবি জানায়। পাশাপাশি ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারির কথা বলেন। এ ছাড়া চলো চলো ঢাকায় চলো, সচিবালয় ঘেরাও কর্মসূচির দাবিও জানান তারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, বিএনপিসহ যেসব জোট বা দল আমরা আন্দোলনে রয়েছি। সবাই মিলে আন্দোলনকে একটি আকাঙ্ক্ষার পর্যায়ে নিয়ে গেছি। মানুষ এখন একটি দৃষ্টিতে তাকিয়ে আছে। আওয়ামী লীগ দাবি করে গণতন্ত্রের চ্যাম্পিয়ন তারা। প্রকৃতপক্ষে তারা গণতন্ত্রকে জবাই করেছে। এ কথা মনে করিয়ে দিলে তারা অসন্তুষ্ট হয়। ২৫ জানুয়ারি বাকশাল দিবস। এই দিনটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ আমরা বলি এই সরকার অগণতান্ত্রিক এই সরকার অনির্বাচিত; এই কথাগুলো প্রমাণের চমৎকার তারিখ হলো ২৫ জানুয়ারি। আমাদের এই সুযোগটা কাজে লাগানো দরকার।

জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে শীর্ষ নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, ডেমোক্র্যাটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সৈয়দ নুরুল ইসলাম, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির সভাপতি সুকৃতি কুমার মন্ডল, বাংলাদেশ মুসলীম লীগের (বিএমএল) সাধারণ সম্পাদক ব্যারিস্টার নাসিম খান ও বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এমএন শাওন সাদেকী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App