×

জাতীয়

২ জঙ্গির স্বীকারোক্তি, চারজন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ০৬:২৭ পিএম

২ জঙ্গির স্বীকারোক্তি, চারজন কারাগারে

প্রতীকী ছবি

যাত্রাবাড়ী থানায় দায়ের করা সন্ত্রাস জিরোধ আইনের মামলায় আল কায়েদা ও তালেবানপন্থী ছয় জঙ্গির মধ্যে দুই জঙ্গি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। অপর চার আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

রবিবার (৮ জানুয়ারী) মামলার তদন্ত সংস্থা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) এর সাব-ইন্সপেক্টর (নি.) রফিকুল ইসলাম ৫ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করেন। এদের মধ্যে দুইজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড এবং চারজনকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত সংস্থা। এ আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালত সাইদ উদ্দিনের এবং আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন আসামি নাদিম শেখের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়। অপর চার আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালত। কারাগারে যাওয়া চার আসামি হলেন-সৌদি প্রবাসী দল নেতা আব্দুর রব, সাকিব, শামীম হোসেন ও আবছার।

এরআগে গত ১ জানুয়ারী রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিন্যাল, চট্টগ্রাম ও টেকনাফ থেকে এই মতাদর্শের ছয়জনকে গ্রেপ্তার করে সিটিটিসি। পরদিন ২ জানুয়ারী এ ৬ আসামির পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App