×

জাতীয়

শীত নিয়ে আবহাওয়া অফিস যা বলছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ১০:৫৭ এএম

শীত নিয়ে আবহাওয়া অফিস যা বলছে

ছবি : সংগৃহীত

তীব্র শীত আর কুয়াশার দাপটে বিপর্যস্ত জনজীবন। দেখা মিলছে না সূর্যের। রাজধানীসহ সারা দেশেই কুয়াশার রাজত্ব। গত কয়েকদিনের তুলনায় আজ কুয়াশা কিছুটা কম। তবে শীতের তীব্রতা কমেনি একটুও। এরই মধ্যে সুখবর দিল আবহাওয়া অফিস।

রবিবার (৮ জানুয়ারি) সূর্যের দেখা মিলতে পারে বলে জানিয়ে আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক গণমাধ্যমকে বলেন, আপাতত দিনের তাপমাত্রা বাড়ছে। ফলে রবিবার থেকেই দিনের কুয়াশা কমে যাবে, দেখা মিলবে সূর্যের। কিন্তু ১০ অথবা ১১ জানুয়ারি থেকে তাপমাত্রা আবার কমতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, দিন ও রাতে তাপমাত্রার পার্থক্য কমে যাওয়ায় শীতের অনুভূতি বাড়ছে। এ অবস্থা আগামী আরও কয়েকদিন অব্যাহত থাকবে। উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলে মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি থাকতে পারে।

আবহাওয়া অফিস আরও জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের কোথাও কোথাও তা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। নওগাঁ, দিনাজপুর, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App