×

খেলা

রান উৎসবের ম্যাচে সিলেটের দুর্দান্ত জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ০৯:৩৩ এএম

রান উৎসবের ম্যাচে সিলেটের দুর্দান্ত জয়

ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টিতে ১৯৪ রান ফাইটিং স্কোর বলা যায়। অনেক সময় এই রান প্রতিপক্ষের জন্য চেঞ্জ করা বেশ কঠিন। গতকাল ফরচুন বরিশালের ১৯৪ রানের জবাবে ১৯৬ রান করে ম্যাচ জিতেছে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স।

তারা সাকিব আল হাসানের ফরচুন বরিশালকে ৬ উইকেটে হারিয়ে এবারে বিপিএলে পেয়েছে টানা দ্বিতীয় জয়। বিপিএলের ইতিহাসে যা যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়। এর আগে খুলনা ২০৬ ও সিলেট ১৯৮ এবং রংপুর ১৯৫ রান করে জিতেছিল।

হোম অব ক্রিকেট মিরপুরে গতকাল টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় বরিশাল। শুরু থেকেই মারমুখী চেহারায় ছিল দলটি। পাওয়ার প্লের ৬ ওভারে বিনা উইকেটেই তোলে ৫৪ রান। চতুরঙ্গ ডি সিলভা ২৫ বলে ৩৬ আর এনামুল হক বিজয় ২১ বলে খেলেন ২৯ রানের ইনিংস।

ইফতিখার আহমেদ ১০ বলে ১৩, মাহমুদউল্লাহ ১২ বলে একটি করে চার-ছক্কায় ১৯ আর হায়দার আলি ৬ বলে ৩ রান করেই সাজঘরের পথ ধরেন। তবে সাকিব খেলেছেন চোখ ধাঁধানো এক ইনিংস। মাশরাফি বিন মর্তুজার বলে আউট হওয়ার আগে ৩২ বলে ৬৭ রানের ইনিংসে ৭টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান তিনি। করিম জানাত ১২ বলে করেন অপরাজিত ১৭ রান।

সিলেট স্ট্রাইকার্সের সফলতম বোলার ছিলেন মাশরাফি। তবে ৩ উইকেট পেলেও ছিলেন বেশ খরুচে, ৪ ওভারে দেন ৪৮ রান।

জবাব দিতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি সিলেট স্ট্রাইকার্সের। দলীয় ১ রানে রানে সাজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাটার কলিন আকারম্যান। এরপর নাজমুল হোসেন শান্তর সঙ্গে ১০১ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয়। ৩১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি।

৭ চার ও ১ ছক্কায় ৩৪ বলে ৫৫ রান করে করিম জিনাতের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যান এই ব্যাটার। তার সঙ্গী নাজমুল হোসেন শান্ত ৫ চার ও ১ ছক্কায় খেলেন ৪৮ রানের ইনিংস, তিনি হয়েছেন রান আউট। দুর্দান্ত ৫৫ রানের ইনিংস খেলায় ম্যাচ সেরা নির্বাচিত হন তৌহিদ হৃদয়।

ঝড় তুলেন কদিন আগেই টেস্ট সেঞ্চুরি পাওয়া জাকির হাসানও। ৩ চার ও ৪ ছক্কায় ১৮ বলে ৪৩ রান আসে তার ব্যাট থেকে। বাকি কাজটুকু সারেন মুশফিকুর রহিম ও থিসারা পেরেরা। ৩ চার ও ১ ছক্কায় ১১ বলে ২৩ রান করে মুশফিক ও ৯ বলে ২০ রান করে পেরেরা দলের জয় নিশ্চিত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App