×

জাতীয়

মেধাবীদের রাজনীতিতে আনতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ০৩:১৭ পিএম

মেধাবীদের রাজনীতিতে আনতে হবে

ছবি: সংগৃহীত

মেধাবীদের রাজনীতিতে আনতে হবে

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয় পার্টির (জেপি) ত্রিবার্ষিক কাউন্সিল অধিবেশনে রবিবার দুপুরে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: ভোরের কাগজ

মেধাবীদের রাজনীতিতে আনতে হবে

রাজনীতিতে ভালো মানুষের অভাব রয়েছে বলে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খারাপ লোকদের হাতে রাজনীতি থাকলে দেশের খারাপ হয়ে যাবে। ভালো ও মেধাবীদের রাজনীতিতে আনতে হবে অন্যথায় চরিত্রহীন হয়ে যাবে রাজনীতি।

রবিবার (৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় পার্টির (জেপি)  ত্রিবার্ষিক কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন তিনি। অধিবেশনে আরও বক্তব্য দেন ১৪ দলের নেতা আমির হোসেন আমু, হাসানুল হক ইনু, দিলীপ বড়ুয়া, আনোয়ার হোসেন মঞ্জু ও রাশেদ খান মেনন।

গণতন্ত্রকে বাঁচাতে শক্তিশালী বিরোধীদল প্রয়োজন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নষ্ট রাজনীতিবিদরা নষ্ট রাজনীতিকে বাঁচিয়ে রাখে। রাজনীতিতে ভালো মানুষ নেই, আমরা রাজনীতিকে আকর্ষণীয় করতে পারিনি।

বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনাকে বাঁচাতে হলে গণতন্ত্রকে রক্ষা করতে হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিজয়কে সুসংহত করতে ও উন্নয়নকে বাঁচাতে হলে ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার বিকল্প নেই।

ছাত্র রাজনীতির সুনামের ধারা হারিয়ে গেছে বলেও উল্লেখ করে  ওবায়দুল কাদের বলেন, একই অবস্থা আমাদের ছাত্র রাজনীতিতে। ছাত্র রাজনীতি সুনামের ধারায় আসতে পারেনি, যে সুনামের ধারায় আমাদের নেতারা ছাত্র রাজনীতি করেছেন। সেই ধারাটি আজ কোথায় হারিয়ে গেছে। খারাপ লোকের হাতে রাজনীতি থাকলে দেশ খারাপ হয়ে যাবে; খারাপ লোকেরা মন্ত্রী, এমপি হবে, দেশ চালাবে। এতে দেশের ভালো হবে না।

ওবায়দুল কাদের বলেন, আজকে রাজনীতিতে ভালো মানুষ আসতে চায় না। আমরা রাজনীতিকরা রাজনীতিকে ভালো মানুষদের জন্য আকর্ষণীয় করে তুলতে পারিনি। যে কারণে আজকে ভালো, শিক্ষিত, সৎ, যোগ্য মানুষ রাজনীতির ধারের কাছেও নেই। আসতে চান না। আমরা যারা রাজনীতি করি, এ ব্যর্থতার দায় স্বীকার করতেই হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App