×

পুরনো খবর

‘বালুখেকো’ সেলিম খানের জামিন মঞ্জুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ০৪:২১ পিএম

‘বালুখেকো’ সেলিম খানের জামিন মঞ্জুর

ছবি: সংগৃহীত

চাঁদপুরে ‘বালুখেকো’ খ্যাত বিতর্কিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খানের অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (৮ জানুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত শুনানি শেষে ৩০ হাজার টাকা মুচলেকায় তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত জামিনের এ আদেশ দেন। তবে তাকে আদালতে পাসপোর্ট জমা দিতে হবে।

সেলিম খানের পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট শাহিনুর ইসলাম। দুদকের পক্ষে প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

এরআগে, গত বছরের ২৭ সেপ্টেম্বর সেলিম খান আদালতে এসে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন চান। পরে শুনানি শেষে ১২ অক্টোবর তার জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।

গত ১ আগস্ট সেলিম খানের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সহকারী পরিচালক আতাউর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, সেলিম খান অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকার সম্পদ জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জন করে নিজ ভোগদখলে রেখেছেন। এছাড়া তিনি ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

উল্লেখ্য, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ভূমি অধিগ্রহণের জন্য সেলিম খানের ইউনিয়নের মেঘনা পাড়ে একটি এলাকা নির্ধারণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের জন্য ৬২ একর ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু করতে গিয়ে দেখা যায়, চেয়ারম্যান সেলিম খান, তার ছেলেমেয়েসহ অন্য জমির মালিকরা অস্বাভাবিক মূল্যে দলিল তৈরি করেছেন। ফলে ওই জমি অধিগ্রহণে সরকারের ব্যয় বেড়ে দাঁড়ায় ৫৫৩ কোটি টাকা। পরে জমির অস্বাভাবিক মূল্য নিয়ে জেলা প্রশাসকের তদন্তে সরকারের বিপুল পরিমাণ অর্থ লোপাট করার পরিকল্পনা ধরা পড়ে। একই সঙ্গে ধরা পরে সেলিম খানের দুর্নীতিও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App