×

জাতীয়

তাপমাত্রা বাড়লেও অব্যাহত শৈত্যপ্রবাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ১২:০১ পিএম

তাপমাত্রা বাড়লেও অব্যাহত শৈত্যপ্রবাহ

ফাইল ছবি

দেশের ১৭ জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ আজও অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রবিবার (৮ জানুয়ারি) আবহাওয়ার এক পূর্বাভাসে এ তথ্য জানায় তারা।

অধিদপ্তর জানিয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া আজ শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পুরো দেশে তাপমাত্রা কিছুটা বাড়লেও শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। ২৪ ঘণ্টায় যশোরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৮ ডিগ্রি সেলসিয়াস।

শৈত্যপ্রবাহ সম্পর্কে পূর্বাভাসে বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড়, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, সাতক্ষীরা, বরিশাল জেলাসহ রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপমাত্রা অপরিবর্তিত থাকার কথা উল্লেখ করে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে যাওয়ার কারণে সারাদেশে মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি থাকতে পারে।

গতকাল শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App