×

দুর্ঘটনা

ডিম পাহাড়ের গভীর খাদে পড়ে আহত ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ০৪:১০ পিএম

ডিম পাহাড়ের গভীর খাদে পড়ে আহত ৫

ছবি: ভোরের কাগজ

বান্দরবানে থানচি ও আলীকদম উপজেলার সীমান্তে ডিম পাহাড়ের ২০০ ফুট নিচে গভীর খাদের একটি সরকারি পাজেরো গাড়ি সড়ক দুর্ঘটনা কবলিত হয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের এক কর্মকর্তা ও তার পরিবারের ৫ জন আহত হয়েছেন।

আহতরা হলেন- স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিচালরক (অর্থ) মো. নিয়াজুর রহমান (৫২), তার স্ত্রী জেনেফা রহমান নাসরিন (৪২), ছেলে পার্থিব রহমান (২১), মেয়ে ফাইরুজ নাফিয়া (২০) ও গাড়ি চালক নূুর নবী (৪২)

থানচি ও আলীকদম উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীদের যৌথ প্রচেষ্টায় আহতদের উদ্ধার করে আলিকদম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে প্রাথমিক চিকিৎসা শেষে গুরুতর আহত গাড়ি চালক নুর নবীকে (৪২) চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) স্থানান্তর করা হয়েছে।

আলীকদম ফায়ার সার্ভিস ষ্টেশন মাস্টার আবদুর কাদের ও থানচি ষ্টেশন মাস্টার মোহাম্মদ ইসমাইল দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয়রা মোবাইল ফোনে আমাদের জানায়- আলিকদম থানচি সড়কের ২১ কিলোমিটারস্থ ডিম পাহাড় থেকে গভীর খাদের প্রায় ২০০ ফুট নিচে একটি সরকারি  পাজেরো গাড়ি পড়ে গেছে। খবর পেয়ে ছুটে গিয়ে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে আলিকদম স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করি।

আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহাতাব উদ্দিন চৌধুরী বলেন, থানচি উপজেলা সরকারিভাবে একটি অনুষ্ঠানের অংশগ্রহণ শেষ করে। একই অনুষ্ঠানে আমাদের আলিকদম উপজেলা প্রধান অতিথি হিসেবে যোগদানের জন্য থানচি উপজেলা থেকে গাড়ি (নং ঢাকা মেট্রো ঘ - ১৫-১৫৫৭) সকাল সাড়ে ৮টার দিকে রওনা দিয়েছিল স্বাস্থ্য পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের পরিচালক (অর্থ) মহোদয় স্বপরিবারে। সকাল সাড়ে ৯টার দিকে ডিম পাহাড়ে আলিকদম থানচি উপজেলা সীমান্তে ২১ কিলোমিটার নামক স্থানে পৌঁছলে স্যারের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা কবলিত হয়।

পরে স্থানীয়রা মোবাইল ফোনে আমাদের খবর দেন। ঘটনাস্থলে দুই উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ঘটনা স্থলে ছুঁটে গিয়ে স্যারের পরিবারের সদস্যদের উদ্ধার করে আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা দিয়ে স্যার ও পরিবারের সদস্যদের কক্সবাজারে পৌঁছে দিয়েছি। তবে স্যারের গাড়ি চালক গুরুতরো আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেলে (চমেক) স্থানান্তর করা হয়েছে।

আলীকদম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাছির উদ্দিন সরকার বলেন, স্বাস্থ্য মন্ত্রনায়ের পরিচালক গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ডিম পাহাড় এলাকা পাহাড় থেকে প্রায় ২০০ ফুট গভীর নিচে পড়ে যায়। সড়ক দুর্ঘটনা কবলিত হয়ে পরিবারের সকলে আহত হয়। কিন্তু গাড়ির চালক ছাড়া পরিচালকের পরিবারের কেউ গুরুতর আহত হননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App