×

খেলা

টি-টেন লিগে ফিক্সিংয়ের অভিযোগ অস্বীকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ০৮:১২ পিএম

টি-টেন লিগে ফিক্সিংয়ের অভিযোগ অস্বীকার

ছবি: সংগৃহীত

টি-টেন লিগে ফিক্সিংয়ের অভিযোগ অস্বীকার

ছবি: সংগৃহীত

আবুধাবিতে অনুষ্ঠিত ক্রিকেটের জাঁকজমকপূর্ণ টি-টেন লিগে অভিযোগ উঠার পর দীর্ঘ এক মাসেরও বেশি পর দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছে কর্তৃপক্ষ। রবিবার (৮ জানুয়ারি) আবুধাবি থেকে এক বিবৃতিতে দুর্নীতির দাবি অস্বীকার করা হয়।

বৃটিশ গণমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদন বলা হয়, আইসিসির অ্যান্টি করাপশন ইউনিট এই টুর্নামেন্টকে নিয়ে ফিক্সিংয়ের অন্তত ডজন-খানেক অভিযোগ পেয়েছে। অভিযোগ ওঠার অন্যতম বড় কারণ, টি-টেন লিগের সব ফ্র্যাঞ্চাইজির স্পন্সরই কোনো না কোনো বেটিং সংস্থা। গ্যালারিতে খুব বেশি দর্শক না থাকলেও অনলাইনে বিপুল পরিমাণ অর্থ জুয়া খেলা হতো।

ডেইলি মেইলে দাবি করেছে, প্রতি ম্যাচে নাকি প্রায় সাড়ে আট কোটির টাকার মতো অর্থের জুয়া খেলা হতো। টুর্নামেন্টশেষে যে অর্থের পরিমাণ দাঁড়ায় প্রায় ১৫০ কোটি টাকা। আইসিসির মতে, প্রতিযোগিতা বিবেচনায় এই অর্থের পরিমাণ অনেক বেশি। ইতোমধ্যে ফিক্সিংয়ের অভিযোগে তদন্ত শুরু করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অবশ্য টি-টেন কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করলেও তদন্তে শতভাগ সহযোগিতা করার আশ্বাসও দিয়েছে।

আবুধাবি থেকে বিবৃতিতে বলা হয়, গত বছর ২৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত টি-টেন লিগের ষষ্ঠ আসরে কোনও ধরনের দুর্নীতি কিংবা অবৈধ কার্যকলাপের ঘটনা ঘটেনি। এছাড়া দুর্নীতির অভিযোগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রতিযোগিতা নিয়ে তদন্ত করছে, এমন রিপোর্টও সত্য নয় বলে দাবি করেছে কর্তৃপক্ষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App