×

সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে একজনের মনোনয়ন বাতিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ১০:০৯ পিএম

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে প্রার্থীর মনোনয়ন যাচাই-বাছাই শেষ। এতে একজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকারের প্রস্তাবকারীর স্বাক্ষর জালিয়াতি করার কারণে মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

রবিবার (৮ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যলয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। এতে ছয়জন প্রার্থীর মনোনয়নপত্রের মধ্যে একজন স্বতন্ত্র প্রার্থীর প্রস্তাবকারীর স্বাক্ষর জালিয়াতি থাকার কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।তবে বাতিল প্রার্থী তিন কার্যদিবসের মধ্যে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় ঢাকা বরাবর প্রার্থিতা ফিরে পেতে আপিল করতে পারবেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচন রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রাজশাহী অঞ্চল রাজশাহী মো. দেলোয়ার হোসেন জানান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসন উপনির্বাচনে মনোনয়ন যাচাই-বাছাই করা হয়েছে আজ (রবিবার)। এতে মোট ছয়জন প্রার্থীর মধ্যে পাঁচজন বৈধ প্রার্থী রইলেন। যাচাই-বাছাইয়ের পর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৮ ও ৯ জানুয়ারি। আর আপিল নিষ্পত্তি ১০ জানুয়ারি। তবে প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ১৫ জানুয়ারি। ১৬ জানুয়ারি প্রতীক বরাদ্দ। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১ ফেব্রুয়ারি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App