×

জাতীয়

ঘন কুয়াশায় কলকাতায় নামলো ঢাকার ৭ ফ্লাইট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ০৪:১৮ পিএম

ঘন কুয়াশায় কলকাতায় নামলো ঢাকার ৭ ফ্লাইট

ছবি: সংগৃহীত

ঘন কুয়াশার কারণে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজের ওঠানামায় বিঘ্ন ঘটছে।

রবিবার (৮ জানুয়ারি) মধ্যরাত থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি আটটি ফ্লাইট। পরে সেগুলোর মধ্যে ৭টি ফ্লাইট চলে গেছে ভারতের কলকাতায়। একটি ফ্লাইট গেছে মিয়ানমোরের ইয়াঙ্গুনে। এর বাইরে অন্য বেশ কয়েকটি ফ্লাইটের উড্ডয়ন ও অবতরণের সময়সূচি পিছিয়ে গেছে নির্ধারিত সময় থেকে। ফলে যাত্রীদের যেমন ভোগান্তিতে পড়তে হচ্ছে, একই সঙ্গে বিমানবন্দর কর্তৃপক্ষকে চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

জানা গেছে, কুয়াশার কারণে রানওয়ের দেখতে না পাওয়ার কারণে বিমান চলাচল বিঘ্ন ঘটছে। সালাম এয়ার, কুয়েত এয়ারওয়েজ, এয়ার অ্যারাবিয়া, জাজিরা এয়ারওয়েজ, গালফ এয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন, মালিন্দোর ফ্লাইট ঢাকায় অবতরণ করতে না পেরে কলকাতায় চলে যায়। এয়ার এশিয়া ফ্লাইট চলে মিয়ানমারে। এছাড়া, ওমান এয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন, এমিরেটস, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন, হিমালয় এয়ারলাইন, ফ্লাইট দুবাইয়ের ফ্লাইট কুয়াশার কারণে নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি।

বিমানগুলো হলো, জাজিরা এয়ারওয়েজ জে-৯৫৩১, যাত্রীসংখ্যা ১৬৮ জন। বিমান বাংলাদেশ বিজি-৩৫০, যাত্রীসংখ্যা ২৪৯ জন। কুয়েত এয়ারওয়েজ, যাত্রীসংখ্যা ১৯৭ জন। এয়ার আরবিয়া, যাত্রীসংখ্যা ১৬১ জন। ইউএস বাংলা, যাত্রীসংখ্যা ১৪৬ জন। গালফ এয়ার ফ্লাইট, যাত্রীসংখ্যা ২৭৮ জন ও সালাম এয়ার, যাত্রীসংখ্যা ১২৬ জন।

কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, প্লেনগুলোর সব যাত্রী নিরাপদে আছেন। আবহাওয়ার উন্নতি হলেই প্লেনগুলো কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App