×

সারাদেশ

কাপ্তাইয়ে গ্যাস বিস্ফোরণে বাবা-ছেলে নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ০৮:১৩ পিএম

কাপ্তাইয়ে গ্যাস বিস্ফোরণে বাবা-ছেলে নিহত

প্রতীকী ছবি

কাপ্তাইয়ে গ্যাস বিস্ফোরণে বাবা-ছেলে নিহত

ছবি: ভোরের কাগজ

কাপ্তাইয়ে গ্যাস বিস্ফোরণে বাবা-ছেলে নিহত

ছবি: ভোরের কাগজ

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪ নং কাপ্তাই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বাদশা মিয়া টিলা নামক এলাকায় আজ রবিবার (৮ জানুয়ারি) কুড়িয়ে আনা পরিত্যক্ত গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় একই পরিবারের বাবা ও ছেলে নিহত হয়েছে। এছাড়া, একই পরিবারের একজন নারী এ ঘটনায় আহত হয়েছেন।

নিহত বাবা ও ছেলের নাম মো. ইসমাইল মিয়া (৪৫) ও মো. রিফাত (৭)। এছাড়া, এ ঘটনায় ওই পরিবারের গৃহবধূ মোছা. সখিনা বেগম (৩৫) গুরুতর আহত হয়েছে। তারা সবাই নতুন বাজারের বাদশা মিয়ার টিলার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ জানান, কাপ্তাই ইউনিয়নের নতুন বাজার সংলগ্ন বাদশা মাঝির টিলায় আকস্মিক বিস্ফোরণের ঘটনায় বাবা ও ছেলে নিহত ও বাড়ির গৃহবধূ গুরুতর আহত হয়েছেন। তবে এই বিস্ফোরণ কোথা থেকে হয়েছে সেটি এখনো নিশ্চিত করা যায়নি।

[caption id="attachment_397063" align="aligncenter" width="1600"] ছবি: ভোরের কাগজ[/caption]

বিষয়টি নিশ্চিত করেন কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন। তিনি বলেন, কাপ্তাইর জীবতলী এলাকা থেকে অবিষ্ফোরিত গ্রেনেডের যন্ত্রাংশ কুড়িয়ে বাড়িতে আনেন ইসমাইল মিয়া। সেগুলো রাখেন চুলার পাশে। পরে চুলার আগুনে গরম হয়ে তা বিস্ফোরণ হয়। ঘটনাস্থলেই মারা যান ইসমাইল মিয়া ও তার ছেলে। গুরুতর আহত অবস্থায় তার স্ত্রী সখিনা বেগমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে।

এ বিষয়ে কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব বলেন, ঘটনাস্থলে উপস্থিত হয়ে কিছু বিস্ফোরক দ্রব্যের ক্লিপ পেয়েছেন তিনি। এতে ধারণা করা হচ্ছে ঘটনায় নিহত বাবা-ছেলে নৌকা নিয়ে সেনাবাহিনীর অস্ত্র, মহড়া চলে এমন এলাকায় গেছিলো। সেখান থেকে লোহা ভেবে কুড়িয়ে এনেছিলে। যেগুলো আজকে বিস্ফোরিত হয়েছে। সেখানে কিছু ওই লোহার অংশ পাওয়া গেছে। এছাড়া ঘটনাস্থলে ফায়ার ব্রিগেডের তদন্ত টিম আসবে। তারা এলে বিস্তারিত বলা সম্ভব হবে।

কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. ওমর ফারুক রনি জানান, এই বিস্ফোরণের ঘটনায় দুইজন বাবা ও ছেলেকে হাসাপাতালে আনার আগেই মৃত্যু হয়েছে। এছাড়া, দগ্ধ গৃহবধুর অবস্থাও আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App