×

শিক্ষা

ইবিতে দুই পদে নতুন মুখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ১১:৪৪ এএম

ইবিতে দুই পদে নতুন মুখ

ছবি : ভোরের কাগজ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইইআর) এর পরিচালক পদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান এবং ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক পদে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেনকে নিয়োগ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবুস সালাম তাদের নিয়োগ দিয়েছেন।

রবিবার (৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভরাপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

অফিস আদেশে বলা হয়, নতুন দায়িত্বপ্রাপ্ত পরিচালকগণ আগামী তিন বছর এ দায়িত্ব পালন করবেন। এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তারা নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে আইআইইআরের পরিচালক পদটি শূন্য ছিল। প্রায় ৭ মাস পর পরিচালক পেল আইআইইআর। ফলে বিএড, এমএড ও লাইব্রেরী সায়েন্স এর ক্লাস শেষ হলেও পরীক্ষা আটকে ছিল। এ ছাড়া আইআইইআরের অধীনে বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুল এ্যান্ড কলেজের খণ্ডকালীন দুইজন শিক্ষকের ছয় মাস বেতনও বন্ধ ছিল। নতুন পরিচালক নিয়োগ হওয়ায় সংকট কাটবে বলে প্রত্যাশা শিক্ষার্থীসহ আইআইইআর'র অফিস কর্মকর্তাদের।

এদিকে আইকিউএসি'র নতুন পরিচালক অধ্যাপক কাজী আখতার হোসেন বলেন, নিয়োগের বিষয়ে আমার সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিছুই জানায়নি। অবগত না করেই দায়িত্ব দিয়েছে। মনে হয় আমি এ দায়িত্ব নিবো না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App