১০ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল স্বাভাবিক

আগের সংবাদ

রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা

পরের সংবাদ

ব্যক্তিত্বের সঙ্গে মানিয়ে গাউন

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১১:৩৫ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১১:৩৫ পূর্বাহ্ণ

নতুন কেতায় সাজছেন ফ্যাশন গ্লামগার্লরা। হয়ে উঠছেন স্বতন্ত্র, সমকালীন আর সপ্রতিভ। সব উপায়ে। পুরোনোকে পিছে ফেলে। রীতি-রেওয়াজ, নীতি-নিয়মের ঘেরাটোপের বাইরে। ব্যক্তিত্বের সঙ্গে মানিয়ে, সাহসী এবং অসনাতন সব ফ্যাশন স্টেটমেন্টে কনেরা হয়ে উঠছেন উবারকুল। বলা যায় বিয়ে, অ্যাওয়ার্ড অনুষ্ঠান বা পার্টি যেন সিকুইন জামা ছাড়া চলেই না। পোশাকটির ট্রেন্ডসেটার হিসেবে বলিউড নায়িকারা বেশ এগিয়ে। বিভিন্ন অনুষ্ঠানে সিকুইন গাউনে তারা হয়ে ওঠেন মধ্যমণি। গাউনে সিকুইনের আবেদন বিভিন্নভাবে শোভা পায়। এ ছাড়া কাটিং ও প্যাটার্নেও দেখা যায় ভিন্নতা।

প্লাস্টিক বা ধাতু আকৃতির টুকরা দিয়ে আবৃত ফ্যাব্রিককে ফ্যাশনপ্রেমীরা চেনেন সিকুইন নামে। সিকোয়েন্স ফ্যাব্রিকও বলা হয় একে। উজ্জ¦ল ধাতু আকৃতির টুকরা দিয়ে আবৃত ফ্যাব্রিককে ফ্যাশনপ্রেমীরা চেনেন সিকুইন নামে। পোশাকে এর ব্যবহার বহু পুরোনো। পার্টি ঘরনার পোশাক হিসেবে সিকুইন বা চুমকির কাজ যুগে যুগে সমাদৃত।

এবার আসা যাক সিকুইন ড্রেসের একুশ শতকের ট্রেন্ডে। গাউনে সিকুইনের আবেদন এখন বিভিন্নভাবে শোভা পায়। এ ছাড়া গাউনের কাটিং, নকশা ও প্যাটার্নেও দেখা যায় ভিন্নতা। বিয়ে, অ্যাওয়ার্ড অনুষ্ঠান বা যেকোনো পার্টিতে একটা সিকুইন জামা ছাড়া যেন জমেই না।

অনন্যা পান্ডের এই কালো সিকুইন গাউনের বিশেষত্ব, ‘ওয়ান শোল্ডারড’ প্যাটার্ন। বডি হাগিং গাউনটির ‘স্লিট কাটিং’ যোগ করেছে অনন্য আবেদন। সিকুইন গাউনে প্রায়ই স্টেজ মাতাতে কিংবা বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায় বলি ডিভা নোরা ফাতেহিকে। তেমনই গভীর নেকলাইনের একটি টকটকে লাল সিকুইন গাউনে ফ্রেমবন্দী হন তিনি। স্লিভলেস ফর্ম-ফিটিং গাউনটির এক পাশে স্লিট রয়েছে।

অ্যাকোয়া রঙের সিকুইনে সজ্জিত গাউনে ঝলমল করছেন জাহ্নবী কাপুর। মারমেইড প্যাটার্ন, ডিপ নেক গাউনের বিশেষ দিক।
কঙ্গনা রনৌত পরেছেন ফ্লোর-সুইপিং গাঢ বেগুনি রঙের গাউন। কেপ হাতা, গভীর নেকলাইন ও হাই স্লিট রয়েছে গাউনে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়