ডিম পাহাড়ের গভীর খাদে পড়ে আহত ৫

আগের সংবাদ

ঘন কুয়াশায় কলকাতায় নামলো ঢাকার ৭ ফ্লাইট

পরের সংবাদ

পর্যটকদের জন্য সীমান্ত খুলে দিলো চীন

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ৪:১৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ৪:১৪ অপরাহ্ণ

করোনাভাইরাসের কারণে ২০২০ সালের মার্চ থেকে বন্ধ থাকার পর পর্যটকদের জন্য সীমান্ত খুলে দিয়েছে চীন।

এখন চীন ভ্রমণে আসা পর্যটকদের আর কোয়ারেন্টিনে থাকতে হবে না বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। তবে আন্তর্জাতিক মহল আশঙ্কা করছে, এই মুহূর্তে দেশটিতে সংক্রমণ যে হারে বাড়ছে, তাতে করে করোনাভাইরাস আবারো বিশ্বে ছড়িয়ে পড়তে পারে।

তবে চীনের এই সিদ্ধান্তকে সুনজরে দেখছেন পর্যটকরা। তারা মনে করছেন, অনেক দিন পর এবার তারা তাদের পরিবার-পরিজনদের কাছে ফিরতে পারবেন। এক সরকারি হিসাব অনুযায়ী এই সিদ্ধান্তের ফলে আগামী সপ্তাহে হংকং থেকে ৪ লাখ পর্যটক চীনের প্রধান ভূমিতে আসার পরিকল্পনা করছেন।

বেইজিং কর্তৃপক্ষের সীমান্ত খুলে দেয়ার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে এক নারী বলেছেন, গেল দুই বছর আমার মা ও বাবার সঙ্গে সাক্ষাৎ হয়নি। তাদের মধ্যে একজন কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে মরণাপন্ন। এখন তাদের সঙ্গে দেখা করতে পারবো। এ জন্য আমি খুবই খুশি।

প্রসঙ্গত, গত ৩ বছরে বিশ্বের সবচেয়ে কঠোর ‘জিরো কোভিড নীতিমালা’ কার্যকর করেছে। যার ফলে দেশটিতে একাধিকবার লকডাউন আরোপ করা হয়েছে। এছাড়া, করোনাভাইরাস নিয়ে ভুল তথ্য ছড়ানোর দায়ে এক হাজার সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্ট সরিয়ে দিয়েছে চীন।

সূত্র: বিবিসি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়