সকালের নিউজ ফ্লাশ

আগের সংবাদ

১০ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

ডায়েট লিস্টে পানীয় : বাড়বে সৌন্দর্য

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩ , ১১:২৬ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৮, ২০২৩ , ১১:২৬ পূর্বাহ্ণ

প্রকৃতিতে বইছে তীব্র শীতের আমেজ। এ পরিবর্তিত পরিবেশে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত আমাদের ত্বক। যদি নিজেকে সুন্দর রাখতে চান তবে ত্বকের চাই বাড়তি যত্ন। তাই আপনি নিজেকে সুন্দর থেকে আরও সুন্দর দেখতে চান, তবে পান করতে পারেন কিছু বিশেষ পানীয় বা ফলের রস। ত্বকের যত্নে দারুণ কাজ করে কিছু পানীয়। এসব পানীয় শীতে ত্বকের রু²তার ভাবও আটকাতে কার্যকরী। ত্বক বিশেষজ্ঞরা বলছে, এসব পানীয় শুধু সৌন্দর্যই বৃদ্ধি করে না, বলিরেখা, মেছতা, অকাল বার্ধক্যের মতো সমস্যা এড়ানোর কাজেও আসে। তাই ডায়েট লিস্টে এসব পানীয়কে প্রাধান্য দিয়ে পার্থক্যটা নিজেই অনুভব করুন।

১. ত্বকের যত্নে খেতে পারেন আপেলের জুস। আপেলে ভিটামিন এ, বি, সি পটাশিয়ামের মতো স্বাস্থ্যকর উপাদান থাকায় ত্বকের ঔজ্জ্বল্য ফেরাতে আপেল দারুণ কার্যকরী।

২. তালিকায় দ্বিতীয় সারিতে রাখা যায় শসার রস। শসায় প্রচুর পরিমাণে পানি রয়েছে। তাই শরীর আর্দ্র রাখতে শসার মত বিকল্প কোনো শরবত পাওয়া বেশ কঠিন।

৩. সকালের হালকা নাশতার পরই খেতে পারেন ঈষদুষ্ণ পানিতে লেবু এবং মধু মেশানো এক গ্লাস শরবত। ওজন আর মেদ ঝরানোর পাশাপাশি এই পানীয় ত্বকের সুরক্ষাও নিশ্চিত করে, সৌন্দর্যও বাড়ায়।

৪. বিট আর গাজরের মত রঙিন সবজি থেকে তৈরি পানীয় প্রতিদিন ডায়েটে রাখুন। এই দুই সবজিতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট, যা শরীরের নানা সমস্যা দূর করা ছাড়াও ত্বকের জেল্লা ফেরায়।

বিভিন্ন প্রসাধনীর ঝামেলায় না গিয়ে নিয়মিত এসব পানীয় খেলেই এক মাসের মধ্যে ত্বকের পার্থক্যটা অনুভব করতে পারবেন।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়