×

আন্তর্জাতিক

১৭ বছর বয়সে যৌন নিগ্রহের শিকার হয়েছিলেন হ্যারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৩, ০৫:১৬ পিএম

১৭ বছর বয়সে যৌন নিগ্রহের শিকার হয়েছিলেন হ্যারি

ছবি: সংগৃহীত

১৭ বছর বয়সে যৌন নিগ্রহের শিকার হয়েছিলেন হ্যারি

প্রিন্স হ্যারির আত্মজীবনী নিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়েছে। আগামী ১০ জানুয়ারি এই বই প্রকাশিত হতে যাচ্ছে। ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, এই আত্মজীবনীতে প্রিন্স হ্যারি অনেক গোপন কথা প্রকাশ করেছেন। তিনি এটাও জানিয়েছেন, কিশোর বয়সে তিনি কোকেনে অভ্যস্ত ছিলেন। তুমুল আলোচিত এই বইয়ে অন্যান্য স্পর্শকাতর বিষয়ের সঙ্গে নিজের কৌমার্য হারানোর তিক্ত অভিজ্ঞতাও তুলে ধরেছেন তিনি।

হ্যারি লিখেছেন, তার বয়স যখন ১৭ তখন তার চেয়ে বয়সে বেশ বড় একজন নারীর সঙ্গে প্রথম যৌন অভিজ্ঞতা হয়। তবে সেটা তার সম্মতিতে ছিল না এবং সুখকরও ছিল না। ঘটনাটি ঘটেছিল একটি পানশালার পেছনে মাঠের মধ্যে। হ্যারির ভাষ্য, আমার সঙ্গে অবমাননাকর আচরণ করা হয়েছিল। মহিলাটি আমাকে ব্যবহার করেছে ‘তরুণ ঘোড়ার মতো’।

স্পেয়ার-এ মনের অর্গল খুলে দিয়েছেন প্রিন্স হ্যারি। লিখেছেন প্রথমবারের মতো গাঁজা সেবনের অভিজ্ঞতার কথা। যৌন অভিজ্ঞতার মতো এ অভিজ্ঞতাও হয়েছিল ১৭ বছর বয়সে। অন্য একজন গাঁজা সেবন করতে দিয়েছিল। তবে অভিজ্ঞতাটা তার ভালো লাগেনি। এ ছাড়া ইটন কলেজের ছাত্র থাকার সময় বাথরুমে ঢুকে গাঁজা সেবন করেছিলেন প্রিন্স হ্যারি।

ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি তার আত্মজীবনীতে ২৫ জন তালেবান যোদ্ধাকে হত্যা করার কথা স্বীকার করেছেন। ২০১২-১৩ সালে আফগানিস্তানে সৈনিক হিসেবে কাজ করার সময় এই ঘটনা ঘটান তিনি। হ্যারি লিখেছেন, এ নিয়ে আমি গর্বিত নই, আবার এটা আমাকে লজ্জিতও করছে না।

হ্যারি তার বইতে আরও লিখেছেন, তিনি ও তার ভাই উইলিয়াম মিলে তাদের পিতা বর্তমান রাজা চার্লসকে অনুরোধ করেছিলেন, যেন তিনি বর্তমান কুইন কনসর্ট কামিলাকে বিয়ে না করেন। তাদের ভয় ছিল, কামিলা হয়তো তাদের সঙ্গে সৎ মায়ের মতো আচরণ করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App