×

খেলা

সৌদিতে রোনালদোর পাশে সেই ম্যান ইউই!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৩, ০১:৫১ পিএম

সৌদিতে রোনালদোর পাশে সেই ম্যান ইউই!

ছবি: সংগৃহীত

বিরাট অংকের অর্থে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে কিনে সমস্যায় পড়েছে সৌদি আরবের ক্লাব আল নাসর। কারণ রোনালদোকে এখনও সৌদি আরবের ফুটবল সংস্থায় নথিভুক্তই করাতে পারেনি তারা। এ ব্যপারে সাহায্য করতে এগিয়ে এসেছে রোনাল্ডোর পুরনো ক্লাব ম্যানইউ।

বেশি সংখ্যক বিদেশি ফুটবলার নেওয়া হয়ে গিয়েছে আল নাসরে। এই অবস্থায় আল নাসরকে সাহায্য করতে এগিয়ে এল রোনালদোরই পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

আল নাসর ক্লাবে নবম বিদেশি হিসাবে যোগ দিয়েছেন রোনালদো। সৌদি প্রো লিগের নিয়ম অনুযায়ী আট জনের বেশি বিদেশি নেওয়া যায় না। সেকারণে রোনালদোকে নথিভুক্ত করার জন্য দলেরই এক ফুটবলারকে বিক্রি করে দিতে চাইছেন তারা।

ক্লাব সূত্রে জানা যায়, সেই ফুটবলার হলেন ভিনসেন্ট আবুবকর, যিনি বিশ্বকাপে ব্রাজিলের বিরুদ্ধে গোল করেছিলেন। তাকে নেওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে রোনালদোরই সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। আবুবকরকে লোনে নিতে পারে তারা।

আল নাসরের এক প্রতিনিধি বলেছেন, এখন রোনালদোকে নথিভুক্ত করাতে পারেনি ক্লাব। কারণ বিদেশি খেলোয়াড়ের জায়গা আর ফাঁকা নেই। রোনালদোকে নথিভুক্ত করাতে হলে কোনও না কোনও বিদেশিকে ছাড়তে হবে।

এই অবস্থায় হঠাৎই ম্যানইউ রক্ষাকর্তা হয়ে এগিয়ে এসেছে। আর্থিক বোঝা থাকা সত্ত্বেও এই ট্রান্সফার উইন্ডোতে নতুন এক স্ট্রাইকার নিতে মরিয়া ম্যানইউ। আবুবকরকে অনেক কম দামে পেতে পারে তারা।

এমনিতেই দুই ম্যাচের নির্বাসন থাকায় রোনালদো এখনই খেলতে পারবেন না। তবু চেষ্টা করা হয়েছিল রোনালদোকে জোর করে খেলানোর। সেক্ষেত্রে ফিফার কোপে পড়তে পারে আল নাসর, তাই ঝুঁকি নেয়নি সৌদির এই ক্লাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App