×

খেলা

‘ভুল’ আম্পায়ারিং: সৌম্যের আউট নিয়ে বিতর্ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৩, ০৯:১৭ পিএম

‘ভুল’ আম্পায়ারিং: সৌম্যের আউট নিয়ে বিতর্ক

ছবি: সংগৃহীত

বিপিএলে অব্যবস্থাপনা-অনিয়ম প্রসঙ্গে নতুন করে যুক্ত হয়েছে সৌম্যের আউট নিয়ে ‘ভুল’ আম্পায়ারিং বিতর্ক। গোড়া থেকেই বিপিএলে বিশৃঙ্খলা নিয়ে বিতর্ক চরম রূপ পেয়েছে। একে কেন্দ্র করেই বরিশাল ও সিলেটের উদ্বোধনী ম্যাচে অংশ নেননি সাকিব আল হাসান। সেই সঙ্গে তামিম ইকবাল মন্তব্য করেছিলেন, বিপিএল ‘হ-য-ব-র-ল’।

এরই মধ্যে নতুন করে যোগ হয়েছে ঢাকা-খুলনা ম্যাচে সৌম্য সরকারকে ‘ভুল’ আম্পায়ারিংয়ে আউট নিয়ে আলোচনা।

বিতর্কিত এই ঘটনা ঘটেছে ঢাকা ডমিনেটর্সের ব্যাটিং চলাকালীন ইনিংসের ষষ্ঠ ওভারে। নাসুম আহমেদের করা ওভারের তৃতীয় বলে ঢাকার ব্যাটার সৌম্য সরকারকে লেগ বিফোরের আউট দেন আম্পায়ার মোর্শেদ আলি খান। আম্পায়ারের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি সৌম্য। সঙ্গে সঙ্গে জানিয়ে দেন রিভিউ নিতে চান তিনি।

রিভিউ হিসেবে এবার বিপিএলে ছিল বিকল্প ডিআরএস। স্লো মোশনে ভিডিও দেখে আন্দাজের মাধ্যমে নেয়া হচ্ছে সিদ্ধান্ত। রিভিউতেও সৌম্যকে আউট দিলে সৃষ্টি হয় বিতর্ক। সৌম্য বিরক্তি প্রকাশ করেন মাঠেই। এমন সময় টিভি আম্পায়ার আবার জানিয়ে দিলেন আউট হননি সৌম্য। এবার সৌম্য শান্ত হতেই মাঠের আম্পায়ারদের ঘিরে ধরেন তামিমসহ খুলনার ক্রিকেটাররা।

আম্পায়ারদের এমন সিদ্ধান্তহীনতার কারণে হতাশা প্রকাশ করতে দেখা যায় টাইগারদের ওয়ানডে অধিনায়ককে। অনেকটা সময় আম্পায়ারের সঙ্গে কথা বলতে দেখা যায় তামিমকে। শেষ পর্যন্ত নটআউটের সিদ্ধান্তই বহাল থাকে।

যদিও সৌম্য এরপর বেশিদূর এগোতে পারেননি। ওয়াহাব রিয়াজের বলে ক্যাচ আউট হয়ে ১৬ রানে ফিরে যান এই ব্যাটার। এর আগে টসে হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১১৩ রান তুলতে সক্ষম হয়েছে খুলনা। নাসিরদের জিততে হলে করতে হবে ১১৪ রান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App