×

সারাদেশ

ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৩, ০৫:১৬ পিএম

ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৩

ফেনীতে ছাত্রদলের মিছিলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ, সেখান থেকে আটক করা হয় তিনজনকে। ছবি: সংগৃহীত

ফেনীতে পুলিশের বাধা উপেক্ষা করে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ মিছিল করলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জোবায়দা রহমানের সব সম্পদ জব্দের রায়ের প্রতিবাদে এই মিছিলের আয়োজন করা হয়। এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধ্বস্তাধ্বস্তি হলে তিনজনকে আটক করে পুলিশ। অন্যদিকে, ছাত্রদল দাবি করছে, তাদের সাত থেকে আটজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (৭ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে ফেনী প্রেসক্লাব এলাকা থেকে মিছিলটি বের হয়। মিছিলটি বের হতেই পুলিশের বাধার মুখে পড়ে। পরে নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে দিতে শহরের ট্রাংক রোড ট্রাফিক মোড় পেরিয়ে শহীদ শহীদুল্লা কায়সার সড়কে প্রবেশ করতে গেলে পুলিশ তাদের ঘিরে ফেলে।

সেখানে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধ্বস্তাধ্বস্তি হলে লাঠিচার্জ করতে দেখা যায়। পরে সেখান থেকে কয়েকজন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, ‘আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় পুলিশ তাদের মিছিল নিয়ে সড়কে উঠতে না করে। তারা পুলিশের নিষেধাজ্ঞা না শুনে মিছিল নিয়ে এগিয়ে যায়। পরে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশের কাজে বাধা দেওয়ায় সেখান থেকে তিনজনকে আটক করে, মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।’

ফেনী জেলা ছাত্রদলের সভাপতি সালাহউদ্দিন মামুন বলেন, ‘তারেক রহমানের স্থাবর কোনো সম্পত্তি নেই। তাহলে আদালত কী করে সম্পত্তি ক্রোকের এই রায় প্রদান করে। আমরা এই রায়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাই। আর সেই সঙ্গে শান্তিপূর্ণ মিছিলে পুলিশের বাধা, লাঠিচার্জ আর নেতাকর্মীদের আটকের নিন্দা জানাই।’

ছাত্রদলের এই নেতা বলেন, ‘পুলিশ বিনা উস্কানিতে মিছিলে পেছন থেকে হামলা করেছে। এমন হামলা ন্যাক্কারজনক।’

তিনি আরো বলেন, ছাত্রদলের ফেনী পৌর সভাপতি মো. ইয়াসিন, ফেনী সদরের মোটবী ইউনিয়নের সাধারণ সম্পাদক কাউসারসহ সাত থেকে আটজন নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App