×

সারাদেশ

বলেশ্বর নদীতে ট্রলার ডুবে নিখোঁজ ২ জেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৩, ১০:০৭ পিএম

বলেশ্বর নদীতে ট্রলার ডুবে নিখোঁজ ২ জেলে

ছবি : সংগৃহীত

সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদীতে মাছ ধরার সময় ট্রলার ডুবে বরগুনার পাথরঘাটার দুই জেলে নিখোঁজ হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সুন্দরবনের পক্কিদিয়া লাচি এলাকায় এ ঘটনা ঘটে।

শুক্রবার সন্ধ্যা ছয়টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

নিখোঁজ জেলেরা হলো, পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পদ্মা গ্রামের ৬ নম্বর ওয়ার্ডের আব্দুর রহিম বেপারির ছেলে ইউসুফ বেপারি (২৩) ও আমিন বেপারির ছেলে বায়জিদ (১৭)।

পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার বাড়ি থেকে রাতের খাবার খেয়ে চারদিনের বাজার সদাই নিয়ে ইউসুফ ও বায়জিদ বলেশ্বর নদীতে মাছ ধরার জন্য ছোট একটি ট্রলার নিয়ে রওনা দেয়।

বায়জীদের মা পারভীন জানান, বৃহস্পতিবার রাত দেড়টার দিকে তার ছেলে বায়জিদ ফোন করে জানায় তাদের ট্রলার ডুবে গেছে। তারা দুজন একটি ককশিটের উপর ভেসে আছে। তাদের তারাতারি উদ্ধার করতে সাহায্য চায়। এরপর থেকে তাদের ব্যাবহৃত মোবাইল বন্ধ পাওয়া যায়।

ইউসুফের নানা আব্দুল লতিফ জানান, ট্রলার ডুবির খবর পেয়ে রাতেই এলাকার লোকজন উদ্ধারের জন্য বের হয়। শুক্রবার বেলা দুইটার দিকে ডুবে যাওয়া ট্রলার ও জাল দড়ি উদ্ধার করা হয়েছে ও ককশিট উদ্ধার করা হয়েছে।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, নিখোঁজ জেলেরা সম্পর্কে চাচাতো ভাই। তাদের উদ্ধারের জন্য পাঁচটি ট্রলার নদীতে তল্লাশি করছে। কিন্তু শুক্রবার সন্ধ্যা সাতটা পর্যন্ত কোনো খোঁজ পাওয়া যায়নি।

দক্ষিণ স্টেশন কোস্টগার্ড কমান্ডার লেফটেনেন্ট শাফায়েত আবরার বিষয়টি সম্পর্কে জানান, কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা ভ্যাসেল নিয়ে নিখোঁজ জেলেদের উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App