×

সারাদেশ

নেত্রকোণা থেকে শিশু তন্নীকে উদ্ধার, গ্রেপ্তার ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৩, ১২:২৪ পিএম

নেত্রকোণা থেকে শিশু তন্নীকে উদ্ধার, গ্রেপ্তার ৫
নেত্রকোণা থেকে শিশু তন্নীকে উদ্ধার, গ্রেপ্তার ৫

উদ্ধারের পর শিশু তন্নী মায়ের কোলে। ছবি: ভোরের কাগজ

ময়মনসিংহের গৌরীপুর থেকে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে শিশু তন্নীকে (৫) পার্শ্ববর্তী নেত্রকোণা জেলার রাজুর বাজার এলাকা থেকে উদ্ধার করেছে গৌরীপুর থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার (৫ জানুয়ারি) গৌরীপুর থানা পুলিশ শিশুটিকে জীবিত অবস্থায় উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত ৫ জনকে গ্রেপ্তার করে।

বিষযটি নিশ্চিত করেন গৌরীপুর থানার ওসি (অফিসার ইনচার্জ) মো. মাহমুদুল হাসান।

গ্রেপ্তারকৃতরা হলেন- মইলাকান্দা ইউনিয়নের ক্ষুদ্র কালিহর গ্রামের মো. নজরুল ইসলামের পুত্র সিরাজুল ইসলাম বাবু (২৩), দুলাল মিয়ার পুত্র মো. মোস্তাকিম (২৬), চাঁন মিয়ার পুত্র মো. এখলাছ মিয়া (১৯), টিকুরী গ্রামের আবুল কালামের পুত্র কামরুল ইসলাম (২২), কোনাপাড়া গ্রামের আবুল হাসেমের পুত্র জসিম উদ্দিন(২১)। পরে আসামিদের বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানান গৌরীপুর থানার ওসি।

মামলা ও পারিবারিক সুত্রে জানাযায় উপজেলার মইলাকান্দা ইউনিয়নের টিকুরী গ্রামের নূরুল হকের মেয়ে রোজিনা আক্তার তন্নী গত মঙ্গলবার রাতে তার ফুফুর বাড়ি অচিন্তপুর ইউনিয়নের ষোলপাই উত্তরপাড়া আল হেলাল জামে মসজিদের ওয়াজ মাহফিলে বেড়াতে যায়। সেখান থেকে রাত সারে ৭টার দিকে বাবার নিকট নিয়ে যাওয়ার কথা বলে তন্নীকে অপহরণকারীরা অপহরণ করে নিয়ে যায়। ওইদিন রাত ৯টার দিকে অপহরণকারীরা মুঠোফোনে শিশুর বাবার নিকট ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

অপহৃত শিশুর বাবা নূরুল হক জানান, অপহরণকারীরা তাকে বলেছে তোমার মেয়ে আমাদের কাছে আছে, ঘোরাঘোরি করে লাভ নেই, যদি মেয়েকে ফেরত চাও তাহলে বুধবার সকাল ৯ টায় ১০ লাখ টাকা রেডি করেন।

গৌরীপুর থানার ওসি মাহমুদুল হাছান জানান, বুধবার মোবাইল টেকনোলজির মাধ্যমে আমরা প্রথমে চারজনকে গ্রেপ্তার করি পরে তাদের স্বীকারোক্তির মাধ্যমে অপহৃত তন্নীকে জীবিত অবস্থায় রাত সারে ১০টার দিকে উদ্ধার ও সর্বশেষ মোস্তাকিমকে গ্রেপ্তার করতে সক্ষম হই।

এদিকে ঘটনার সাথে জড়িত অন্যদের গ্রেপ্তার ও জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

ওসি জানান, অপহরণের ঘটনায় তার বাবা নূরুল হক বাদী হয়ে বুধবার রাতেই মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি গুরুত্বের সাথে নিয়ে অভিযানে নামে এবং মোবাইল টেকনোলজির মাধ্যমে অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার ও অপহৃত শিশু মোছা. রোজিনা আক্তারকে তন্নীকে উদ্ধার করতে সমর্থ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App