×

জাতীয়

ছুটিতে জমে উঠেছে বাণিজ্য মেলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৩, ০৯:৪৫ পিএম

ছুটিতে জমে উঠেছে বাণিজ্য মেলা

ছবি : সংগৃহীত

তীব্র শীতের মধ্যেও জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলা শুরু হওয়ার পর প্রথম ছুটির দিনে আনন্দ জোয়ারে ভাসছে মেলাপ্রাঙ্গণ। ঘোরার ফাঁকে ফাঁকে দর্শনার্থীরা সারছেন তাদের দরকারি কেনাকাটা।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে মেলা পরিদর্শন করে দেখা গেছে, মেলা শুরু হওয়ার আগেই রাজধানী ও তার আশপাশের এলাকা থেকে ভিড় করছেন দর্শনার্থীরা। এদিন অফিস ও কাজের চাপ না থাকায় অনেকেই পরিবার-পরিজন নিয়ে মেলায় এসেছেন। স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীরাও দলবেধে মেলায় এসেছে। ক্রেতাদের ভিড়ে হিমশিম খেতে হচ্ছে প্যাভিলিয়ন ও স্টলে দায়িত্বরতদের।

মেলাপ্রাঙ্গণ ঘুরে দেখা যায়, কেউ কেউ প্রিয়জনকে নিয়ে এসেছেন মেলায়। আবার অনেকেই পরিবারের সবাইকে নিয়ে মেলাপ্রাঙ্গণে ঘুরে বেড়াচ্ছেন, সেলফি তুলছেন, পণ্য কিনতে ভিড় করছেন বিভিন্ন প্যাভিলিয়নে।

গাজীপুর থেকে আসা নজরুল ইসলাম বলেন, গত বছর মেলায় এসেছি এবার আসা হয় নাই, আজ ছুটির দিন তাই পরিবারের সবাইকে নিয়ে এসেছি। ভালো লাগছে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারটি দেখে। গতবারের চেয়ে স্টল বেশি সাজিয়েছে আরও সুন্দর করে। এখানে আন্তর্জাতিক বাণিজ্য মেলা হবে আগে আমরা কল্পনাও করতে পারিনি। তবে এখানে স্থায়ীভাবে এই এক্সিবিশন সেন্টারটি তৈরি করায় ঢাকা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ সবদিকের মানুষের জন্যই সুবিধা হয়েছে।

ঢাকা থেকে আসা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মররত আবেদ সরকার বলেন, স্থায়ী মেলাপ্রাঙ্গণটি অনেক সুন্দর করে তৈরি করা হয়েছে। তাই পরিবারের সবাইকে নিয়ে মেলাপ্রাঙ্গণে ঘুরে ছবি তুলেছি, কিছু কেনাকাটাও করেছি, যদিও এবার একটু শীত বেশি তাও সব মিলিয়ে ভালোই লেগেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App