×

জাতীয়

ছাত্রলীগের শোভাযাত্রা উদ্বোধন ওবায়দুল কাদেরের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৩, ০৫:৪০ পিএম

ছাত্রলীগের শোভাযাত্রা উদ্বোধন ওবায়দুল কাদেরের

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে শোভাযাত্রা ও আনন্দ র‌্যালি বের করে ছাত্রলীগ। ছবি: ভোরের কাগজ

মঞ্চ ভেঙে পড়ে গেলেন ওবায়দুল কাদেরসহ সাবেক নেতারা

ছাত্রলীগের হীরকজয়ন্তী উদযাপন উপলক্ষে আনন্দ র‌্যালি ও শোভাযাত্রার উদ্বোধন করেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমানে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৬ জানুয়ারি) বিকেল চারটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলা ভাস্কর্যের পাদদেশে বেলুন ও কবুতর উড়িয়ে এই শোভাযাত্রার উদ্বোধন করেন তিনি। ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তব্য প্রদানকালে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি দ্রুত প্রদানের নির্দেশনা দিয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের কমিটিতে প্রেসিডেন্ট সেক্রেটারির পদ দেয়া হয়েছে। অনেক কর্মী আশা নিয়ে বসে আছে। বাকি কমিটি পূর্ণাঙ্গ করতে যাতে বেশি সময় না নেয়া হয়। আমাদের আর দেরি করার সুযোগ নেই আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে। বর্তমানে আমরা প্রতিকূল স্রোতে সাঁতার কেটে যাচ্ছি।

তিনি আরো বলেন, রাজনীতিতে কমিটমেন্ট (অঙ্গীকার) থাকতে হবে কমিটমেন্ট থাকলে রেজাল্ট একদিন আসবেই। মূল্যায়ন একদিন হবে। ছাত্রলীগ আমাদের সবার শৈশবের ভালোবাসা।

এদিকে, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বক্তব্য প্রদানকালে মঞ্চে অনেক নেতাকর্মী দাঁড়ানো থাকলে হঠাৎ করেই মঞ্চটি ভেঙে পড়ে। এতে বেশ কিছু নেতাকর্মী আহত হন। আহত নেতাকর্মীদের দ্রুত হাসপাতালে নেয়া হয়। অতিরিক্ত মানুষ মঞ্চে উঠার কারণেই মঞ্চটি ভেঙে পড়েছে বলে মন্তব্য করেছেন সেখানে থাকা অনেক নেতাকর্মী।

আরো পড়ুন: ওবায়দুল কাদেরের বক্তব্য চলাকালে মঞ্চ ভেঙে আহত ৫

মঞ্চ ভেঙে পড়ার কিছুক্ষণ পর আবারও বক্তব্য শুরু করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বক্তব্য দেয়ার সময় আচমকা মঞ্চ ভেঙে পড়েছে। এটি স্বাভাবিক ঘটনা। মঞ্চে অনেক নেতা ছিলেন। আমি বলবো, আমাদের আরও কর্মীর দরকার। স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট কর্মী দরকার। এতো নেতা দরকার নেই। যেকোনো মঞ্চে গেলে সামনের লোকের চেয়ে মঞ্চের লোকের সংখ্যা বেশি হয়। এতো নেতা কেন?

এরপর শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি অপরাজেয় বাংলার পাদদেশ থেকে শুরু হয়ে শাহবাগ মোড় হয়ে মৎস ভবন দিয়ে প্রেসক্লাব, পুরান পল্টন মোড়, নুর হোসেন চত্বর (জিরো পয়েন্ট), ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে। এই শোভাযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখা, ঢাবি অধিভুক্ত ৭ কলেজ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অংশ নেয়। এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি, মোস্তফা জালাল মহিউদ্দিন, লিয়াকত সিকদার, এইচএম বদিউজ্জামান সোহাগ, মো. সাইফুর রহমান সোহাগ ও সদ্য সাবেক সভাপতি আল-নহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, অজয় কর খোকন, নজরুল ইসলাম বাবু, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, সিদ্দিকী নাজমুল আলম, এসএম জাকির হোসাইন, মো. গোলাম রাব্বানী ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এছাড়া, উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App