×

খেলা

চট্টগ্রামকে উড়িয়ে মাশরাফিদের বিপিএল শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৩, ০৭:১৯ পিএম

চট্টগ্রামকে উড়িয়ে মাশরাফিদের বিপিএল শুরু

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামকে ৮ উইকেটে হারিয়ে বড় জয় দিয়ে শুভ সূচনা করলো মাশরাফির সিলেট স্ট্রাইকার্স।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মেহেদী মারুফের উইকেট হারায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ১৪ বলে ১১ রান করে আউট হন তিনি। এরপর ৯ বলে ৩ রান করে ফেরেন দারউইশ রসুলি। ৭ বলে মাত্র ১ রান করে আউট হন শুভাগত হোম।

আল আমিন ও আফিফ মিলে চাপ সামাল দেয়ার চেষ্টা করলেও দলীয় ৪৪ রানে ২০ বলে ১৮ রান করে আউট হন আল আমিন। উসমান খান আউট হলে ৮৯ রানের দলীয় ইনিংস নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয় চট্টগ্রাম।

সিলেটের পক্ষে বল হাতে সবচেয়ে বেশি সফল ছিলেন রেজাউর রাজা। এই টাইগার পেসার ১৪ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেছেন। এ ছাড়াও মোহাম্মদ আমির ৪ ওভারে মাত্র ৭ রানের বিনিময়ে নিয়েছেন ২ উইকেট। লম্বা সময় পর মাঠে নামা মাশরাফি ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। এছাড়া কলিন আকারম্যান এক উইকেট নিয়েছেন।

ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই উইকেট হারায় সিলেট স্ট্রাইকার্স। দলীয় ১২ রানে ওপেনার কলিন অ্যাকারম্যানকে সাজঘরে ফেরান পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। এরপর শুরুর ধাক্কা সামলে নেন ওয়ান ডাউনে নামা জাকির হোসেন ও ওপেনার নাজমুল শান্ত। জয় থেকে ১৫ রান দূরে থাকতে ২১ বলে ২৭ রান করে সাজঘরে ফেরেন জাকির হোসেন। শেষ পর্যন্ত মুশফিক-শান্তর ব্যাটে ৭ ওভার ৩ বল হাতে রেখে ৮ উইকেটের বড় জয় পায় সিলেট স্ট্রাইকার্স। ৩ চার ও ১ ছয়ে ৪৩ রান করে অপরাজিত থাকেন শান্ত। মুশফিক ৮ বলে ৬ রান করে অপরাজিত থাকেন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পক্ষে মৃত্যুঞ্জয় চৌধুরী ও মালিন্দা পুষ্পকুমারা নেন একটি করে উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App