×

সারাদেশ

গোবিন্দগঞ্জ কলেজের অধ্যাপকের ওপরে সন্ত্রাসী হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৩, ০৮:৩৫ পিএম

গোবিন্দগঞ্জ কলেজের অধ্যাপকের ওপরে সন্ত্রাসী হামলা

অধ্যাপক বাবুল চন্দ্র দেব। ছবি: ভোরের কাগজ

ছাতকের গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞানের বিভাগীয় প্রধান অধ্যাপক বাবুল চন্দ্র দেব সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। এছাড়াও একই কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক কুতুব উদ্দিনকে হুমকি দিয়েছে সন্ত্রাসীরা।

শুক্রবার সন্ধ্যায় কলেজ গেটের সামনে হামলার শিকার হন অধ্যাপক বাবুল চন্দ্র দেব। হামলায় আহত বাবুল দেবকে ভর্তি করা হয়েছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক বাবুল দেব কলেজ গেট সংলগ্ন একটি লাইব্রেরীতে বসে সময় কাটাচ্ছিলেন। এসময় স্থানীয় কতিপয় সন্ত্রাসী অধ্যাপক বাবুল দেবের ওপর অতর্কিত হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে।

এদিকে, একই কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক কুতুব উদ্দিনের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠান গোবিন্দগঞ্জ আনসার মার্কেটে হামলা ও ভাঙচুর করে সন্ত্রাসীরা। এ ঘটনার আগেও এসব সন্ত্রাসীরা কলেজের শিক্ষার পরিবেশ বিনষ্টসহ কলেজ অধ্যক্ষ ও শিক্ষকমন্ডলীদের বিভিন্নভাবে হুমকি-ধমকি প্রদর্শন করে আসছিল। এ ঘটনায় এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার, ছাতক সার্কেল অফিসার রনজয় চন্দ্র মল্লিক জানান, হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজে উচ্ছৃঙ্খলতার কারণে ছাতক থানা হাজতে প্রেরণ করলে তাকে মুক্ত করতে ২ ঘন্টাব্যাপী গোবিন্দগঞ্জ পয়েন্টে বিক্ষোভ করেন তার সহযোগীরা। পরে কলেজ গভর্ণিং বডি ও এলাকাবাসীর সহযোগিতায় মুচলেকা দিয়ে মুক্ত করে আনা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App