×

সারাদেশ

কুতুবদিয়ায় আগুনে পুড়ল ৪ বাড়ি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৩, ০৫:৪৬ পিএম

কুতুবদিয়ায় আগুনে পুড়ল ৪ বাড়ি

ছবি : ভোরের কাগজ

কক্সবাজারের কুতুবদিয়ায় অগ্নিকাণ্ডে ৪ বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (৬ জানুয়ারি) রাত ২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার রাত ২টার দিকে বড়ঘোপ মনোহরখালী গ্রামের মন্জুর আলমের বাড়িতে আগুন লাগে। মুহূর্তেই একই লাইনে থাকা তার ভাই আক্তার আহমদ, আমিন জাফর ও হোছাইন আহমদের বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। প্রতিবেশীরা আগুন নেভাতে চেষ্টা করলেও ততক্ষণে ৪ বাড়ির প্রায় পুরোটাই পুড়ে যায়। নগদ টাকা, স্বর্ণালংকার,আসবাবপত্র ও ধানসহ অন্তত ২০ লক্ষ টাকার মালামাল পুড়ে যায়।

এ দিকে অগ্নিকাণ্ডের ঘটনায় ভাইদের মধ্যে পাল্টা পাল্টি অভিযোগ করেন তারা। মন্জুর আলম জানান, গত বুধবার তার একটা দোকান নির্মাণ করা নিয়ে ভাই আমিন জাফরের ছেলেদের সঙ্গে ঝগড়া হয়। এ ঘটনায় তারা মামলা করলে ভয়ে শুক্রবার রাতে বাড়িতে থাকেননি। এই সুযোগে প্রতিপক্ষ ভাই বাড়িতে আগুন লাগিয়ে দিয়ে এমন ক্ষতি করেছে।

অপর ভাই আকতার আহমদের স্ত্রী আলেয়া বেগম জানান, তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রামে বসবাস করেন। অসুস্থ স্বামী-স্ত্রী বৃহস্পতিবার বাড়িতে আসেন একটি দাওয়াত খেতে। অন্তত ১০ লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন হলেন তারা।

আমিন জাফরের স্ত্রী সাবেক মহিলা ইউপি সদস্য ফরিদা জাফর বলেন, দীর্ঘদিন ধরেই মন্জুর আলম তাদের ক্ষতি করার চেষ্টা করছেন। শুক্রবার গভীর রাতে মন্জুরের ছেলেরা তাদের নিজ বাড়িতে আগুন লাগিয়ে আমাদের সর্বনাশ ও ফাঁসানোর চেষ্টা করছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে সকালে সহকারি কমিশনার (ভূমি) জর্জ মিত্র চাকমা, জাইকা প্রতিনিধি জামাল উদ্দিন, পিআইও জিয়াউর রহমান, বড়ঘোপ ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম প্রমুখ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় জরুরী সহায়তা হিসেবে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে কম্বল, শুকনো খাবার, চাটাই ও হাড়িপাতিল বিতরণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App