×

জাতীয়

স্ত্রীসহ মির্জা আব্বাসের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ ১৬ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৩, ০৯:৫৩ পিএম

জ্ঞাত আয় বহির্ভূতভাবে ২০ কোটি ৭৪ লাখ ৪৭ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনে দুদকের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে মামলার চার্জশিট গ্রহণের জন্য আগামী ১৬ জানুয়ারি দিন ধার্য রয়েছে।

ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে এ চার্জশিট গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট আদালত থেকে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) এ তথ্য জানা যায়। চার্জশিট গ্রহণের জন্য কারাগারে থাকা মির্জা আব্বাসকে হাজিরের জন্য এদিন হাজতি পরোয়ানা জারি করেন এই আদালত।

২০১৯ সালের ৭ জুলাই রাজধানীর শাহজাহানপুর থানায় দুদকের সাবেক সহকারী পরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা মো. সালাহউদ্দিন মামলাটি দায়ের করেন। মির্জা আব্বাস ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ২০০৭ সালের ১৬ আগস্ট পর্যন্ত ২০ কোটি ৭৪ লাখ ৪৭ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন করে তার স্ত্রী আফরোজা আব্বাসের নামে রাখেন বলে মামলায় অভিযোগ আনা হয়।

এরপর গত বছরের ২৭ ডিসেম্বর দুদকের তদন্ত কর্মকর্তা ও উপ-পরিচালক মোহাম্মদ নুরুল হুদা আদালতে মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা, দণ্ডবিধির ১০৯ ধারায় এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০০৮; মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০০৯ ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ ধারায় অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এ মামলায় আফরোজা আব্বাস জামিনে রয়েছেন।

প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। ওই ঘটনায় পল্টন মডেল থানায় পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন পুলিশ। এই মামলায় পরদিন ৮ ডিসেম্বর দিনগত রাতে নিজ বাসা থেকে আব্বাসকে গ্রেপ্তার করে ডিবি। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App