×

পুরনো খবর

সাতক্ষীরার সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৩, ০৮:০৭ পিএম

সাতক্ষীরার সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরার সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরার সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরার কালীগঞ্জ উকসা সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ নীলডুমুর ১৭ বিজিবি ব্যাটালিয়ন ও ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সীমান্তে নিরাপত্তা জোরদার, সহাবস্থান, সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন অটুট রাখার লক্ষ্যে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ১১ টায় বাংলাদেশের অভ্যন্তরে উকসা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে শুরু হয়ে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

[caption id="attachment_396287" align="alignnone" width="1390"] ছবি: ভোরের কাগজ[/caption]

পতাকা বৈঠকে ১১ সদস্য বিশিষ্ট বিজিবি দলের নেতৃত্ব দেন নীলডুমুর ১৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ কামরুল আহসান। ভারতের পক্ষে ১৫ সদস্যের বিএসএফ দলের নেতৃত্ব দেন ১১৮ ব্যাটালিয়ন বিএসএফ এর কমান্ড্যান্ট শ্রী রাজেস কুমার ত্রিপাটি।

সভায় দুদেশের সীমান্তে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। আগামী দিনগুলোতে উভয় দেশের সীমান্তে যাতে শান্তি বজায় থাকে এবং আন্তঃসীমান্ত সমস্যাসমূহ পারস্পারিক আলোচনার মাধ্যমে সমাধানের আশাবাদও ব্যক্ত করা হয়। এছাড়া বৈঠকে সীমান্ত চোরাচালান, মাদক, নারী ও শিশু পাচার প্রসঙ্গও স্থান পায়।

পতাকা বৈঠক ও পর্যবেক্ষণ সভা ফলপ্রসু হয়েছে বলে জানান নীলডুমুর ১৭ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ কামরুল আহসান।

[caption id="attachment_396288" align="alignnone" width="1393"] ছবি: ভোরের কাগজ[/caption]

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App