×

সারাদেশ

মাধবপুরে ঘন কুয়াশায় জন জীবন বিপর্যস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৩, ০৩:৩২ পিএম

মাধবপুরে ঘন কুয়াশায় জন জীবন বিপর্যস্ত

ছবি: ভোরের কাগজ

হবিগঞ্জের মাধবপুরে ঘন কুয়াশা আর কনকনে ঠান্ডা বাতাসে জন জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন কুয়াশা উপেক্ষা করে জীবিকার সন্ধনে নেমে পড়েছেন সাধারণ লোকজন। কৃষকদেরকে শীতের মাঝেই জমিতে চাষাবাদ ও জমির পরিচর্চা করতে দেখা গেছে।

দিনের বেলাতেও ঢাকা সিলেট মহাসড়কে দুর পাল্লার যানবাহন গুলো হেড লাইট জালিয়ে ধীর গতিতে চলাচল করছে। শীতের দাপটে কাবু হয়ে পড়েছে চা শ্রমিকরা। অনেকে শীতবস্ত্রের অভাবে কষ্টে দিন পাড় করছে। শীতে বৃদ্ধ ও শিশুরা কষ্টে দিন কাটাচ্ছে।

এই অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন গুলো সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো উচিত বলে মনে করছেন।

শিক্ষানবিশ আইনজীবি মনিরুল ইসলাম মন্টি জানান, হবিগঞ্জ জেলার চারিদিকে হাওর, নদী, পাহাড়, চা বাগান রয়েছে। তাছাড়া ভারতের ত্রিপুরা রাজ্য আমাদের সংলগ্ন হওয়ায় এখানে শীত অনেকটা বেশী। বিশেষ করে সীমান্ত এলাকার গ্রামগুলো ও চা বাগানগুলোতে হাড় কাঁপানো শীত।

পরিবেশ আন্দোলন বাপার সদস্য মাধবপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক সাব্বির হাসান জানান, শীতে জনজীবন স্থবির হয়ে পড়েছে। এই সময় সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শীতার্থ মানুষের পাশে দাঁড়ানো প্রয়োজন।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইশতিয়াক আল মামুন জানান, শীতের কারণে মানুষ বিভিন্ন ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হচ্ছে। বিশেষ করে বৃদ্ধ ও শিশুরা বেশী আক্রান্ত হচ্ছে। তাই এই সময়টাতে শিশুদের ও বৃদ্ধদের বাড়তি যত্ন নিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App