×

চিত্র বিচিত্র

বিশ্বে তৃতীয় দামী বিড়ালের মালিক কে?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৩, ০৯:৪৭ পিএম

বিশ্বে তৃতীয় দামী বিড়ালের মালিক কে?

ছবি: সংগৃহীত

তারকারা তো কত কিছুই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান দেন। কিন্তু বিশ্বের তৃতীয় দামী পোষা প্রাণী? অবিশ্বাস্য, সেই সঙ্গে অদ্ভুতও বটে। কিন্তু অবাস্তব হলেও সত্যি যে, বিশ্বের দামী পোষা প্রাণীর মধ্যে তৃতীয় হলো টেইলর সুইফটের অলিভিয়া বেনসন।

স্কটিশ ওই বিড়ালের মূল্য প্রায় ৯ লাখ ৭০ হাজার ডলার। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে নালা ক্যাট নামে অন্য একটি বিড়াল। যার মূল্য আনুমানিক ১০ কোটি ডলার। নালার একটি ইন্সট্রাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে। বিড়ালটি পাবলিক ফিগার হিসেবে পরিচিত। তার ফলোয়ার সংখ্যা সাড়ে ৪০ লাখেরও বেশি। খবর হিন্দুস্তান টাইমসের।

দামী পোষা প্রাণীদের মধ্যে শীর্ষস্থানে রয়েছে জার্মান শেফার্ড ‘গুন্তার ভিআই’ নামে একটি কুকুর। এর মালিক ইতালির মিডিয়া কোম্পানি গুন্তা করপোরেশন। বিশ্বের সেরা এই ধনী কুকুরের মূল্য প্রায় ৫০০ কোটি ডলার। বিশ্বের শীর্ষস্থান দখলকারী দামী প্রাণীর এই তালিকাটি তৈরি করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সট্রাগ্রামের বিশ্লেষণ ও সোশ্যাল মিডিয়ার প্রতি পোস্টের আয়ের ওপর ভিত্তি করে।

২০২০ সালে সোফায় শুয়ে থাকা অবস্থায় বেনসনের ছবি ইন্সট্রাগ্রামে পোস্ট করেছিলেন টেইলর সুইফট, যাতে ২০ লাখেরও বেশি লাইক পড়েছিলো। টেইলর সুইফট ‘স্পেশাল ভিকটিম ইউনিট ল অ্যান্ড অর্ডার’ সিরিজের ‘মারিস্কা হারগিটে’ চরিত্রে অভিনয় দেখে মুগ্ধ হয়ে তার বিড়ালের এই নাম রেখেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App