×

অপরাধ

বাবুগঞ্জে মনসা মন্দিরে আগুন দেয়ার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৩, ০৮:১৬ পিএম

বাবুগঞ্জে মনসা মন্দিরে আগুন দেয়ার অভিযোগ

ছবি: ভোরের কাগজ

বাবুগঞ্জে মনসা মন্দিরে আগুন দেয়ার অভিযোগ

ছবি: ভোরের কাগজ

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় জমি-জমা বিরোধের জের ধরে মনসা মন্দিরে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। বুধবার (৫ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার দেহেরগতি ইউনিয়নের উত্তর দেহেরগতি গ্রামের চিনু মাস্টারের বাড়িতে এ ঘটনা ঘটে। স্থানীয়রা এগিয়ে এসে তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাবুগঞ্জ থানা পুলিশ এবং র‌্যাব।

চিনু মাস্টারের ছেলে প্রদীপ রায় অভিযোগ করে জানান, কিছুদিন আগে তার চাচাতো ভাই অসীদ বরনের কাছ থেকে ১৩টি দাগে ৬০ শতাংশ জমি ক্রয় করেন চিত্রনায়ক মাসুদ পারভেজ সোহেল রানা। তার কাছ থেকে বায়না সূত্রে ওই জমির মালিক হন স্থানীয় সালেক সরদার ও বিপ্লব হাওলাদার। এরপরই তারা একটি দাগ দিয়ে জোরপূর্বক ৬০ শতাংশ জমিতে সীমানা খুঁটি ও ভোগ দখলে যান এবং সেই থেকেই সালেক সরদার তাদেরকে বাড়ি ছাড়া করার হুমকি দিয়ে আসছিল। যার জের ধরে গত বুধবার রাতে এ ঘটনা তারা ঘটিয়েছে বলে অভিযোগ করেন প্রদীপ।

[caption id="attachment_396291" align="alignnone" width="1407"] ছবি: ভোরের কাগজ[/caption]

এদিকে, অভিযুক্ত সালেক সরদার জানান, “আমরা কোন জমি জোরপূর্বক দখল করিনি। তাদের উপস্থিতিতেই সীমানা খুঁটি দেয়া হয়েছে।”

আগুন প্রসঙ্গে তিনি বলেন, এটা সম্পূর্ণ নাটক। আমাদের ফাঁসানোর জন্য তারা নিজেরাই মন্দির ও রান্নাঘরে আগুন দিয়েছে।

অপরদিকে, বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, মন্দিরে আগুন দেওয়ার কোন সত্যতা পাওয়া যায়নি। তবে মন্দিরের পাশে লাকড়ি ঘরে কে বা কাহারা আগুন দিয়েছে তা তদন্ত সাপেক্ষে জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App