×

পুরনো খবর

নগরকান্দায় বাবাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৩, ০৪:১২ পিএম

নগরকান্দায় বাবাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের নগরকান্দায় পিতাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো চারমাসের কারাদণ্ড প্রদান করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট আমিনুর রহমান।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামির নাম মিলন চৌধুরী (৩৬)। তিনি উপজেলার রামনগর ইউনিয়নে হারুন চৌধুরীর ছেলে।

জানা যায়, ২০১৯ সালের ২২ ফেব্রুয়ারি হারুন চৌধুরীকে তার ছেলে মিলন চৌধুরী (৩৬) মাথায় লাঠি দিয়ে আঘাত করেন। পরে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের স্ত্রী হালিমা বেগম বাদী হয়ে ছেলের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। ছেলের নামে জমি লিখে না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে তাকে লাঠি দিয়ে আঘাত করা হয় বলে মামলায় অভিযোগ করা হয়। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার এ রায় ঘোষণা করা হয়। এ সময় সাজাপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট আমিনুর রহমান বলেন, রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণে সক্ষম হওয়ায় আদালত সন্তুষ্ট হয়ে আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।

এদিকে, রায় ঘোষণার পর থেকে আসামির স্ত্রী তাদের শিশু সন্তান নিয়ে কান্নাজড়িত কণ্ঠে আদালত অঙ্গনে বিলাপ করতে থাকেন। তিনি অভিযোগ করেন, তার স্বামীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন তার শ্বাশুড়ি। তারা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App