×

জাতীয়

ঢাকায় তীব্র শীত, তাপমাত্রা কমলো ২ ডিগ্রি সেলসিয়াস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৩, ০২:৩৩ পিএম

ঢাকায় তীব্র শীত, তাপমাত্রা কমলো ২ ডিগ্রি সেলসিয়াস

ছবি: ভোরের কাগজ

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় তীব্র শীত অনুভূত হতে হচ্ছে। আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকার তাপমাত্রা গতকাল বুধবারের চেয়ে দুই ডিগ্রি সেলসিয়াস কমে গেছে।

আবহাওয়া অধিদপ্তর এই তথ্য নিশ্চিত করে জানিয়েছে, ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল তা ছিল ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

রাজধানীসহ প্রায় পুরো দেশ গতকাল কুয়াশায় ঢাকা ছিল। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ সারা দিন রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় এমন অবস্থা থাকবে। তবে দুপুরের পর দেশের দু-এক জায়গায় কুয়াশা একটু কাটতে পারে। কালও কুয়াশা থাকবে।

আজ সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি বা ঘন কুয়াশা পড়তে পারে। এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা জানান, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চল আজ কুয়াশাচ্ছন্ন। সারা দিন আজ এভাবেই চলতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রাজশাহী, পাবনা, দিনাজপুর, পঞ্চগড়, নীলফামারী, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এই শৈত্যপ্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দিন ও রাতের তাপমাত্রায় পার্থক্যের কারণে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে, ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় যশোরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App