×

সারাদেশ

চাঁন্দের গাড়ি উল্টে গভীর খাদে, চালক আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৩, ০৮:৪৩ পিএম

চাঁন্দের গাড়ি উল্টে গভীর খাদে, চালক আহত

ছবি: সংগৃহীত

বান্দরবানের থানচিতে বেপরোয়া গতির লক্কর ঝক্কর চাঁন্দের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের গভীর খাদে উল্টে পড়ে চালক-যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে চালক শিবু দাসের (৩৫) গুরুতর আহত হয়েছেন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজের স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুর আড়াইটায় উপজেলার তমাতুঙ্গির কাছাকাছি স্থানে এ দুর্ঘটনা ঘটে। আহত চালক শিবু দাস বান্দরবান জেলা সদরের বাগমারা পাড়ার বাসিন্দা মিলন দাসের ছেলে বলে জানা গেছে। স্থানীয় সূত্র জানা গেছে, বৃহস্পতিবার দুপুর আড়াইটায় একটি চাঁদের গাড়ি (লট নং ৬১) থানচি সড়কে কলা বোঝাই করে ৪ যাত্রীসহ ৫ কিলোমিটার তমাতুঙ্গির কাছাকাছি স্থানে পৌঁছলে বেপরোয়া চালক গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ে গভীর খাদে উল্টে পড়ে যায়। এ সময় গাড়ি চালক-যাত্রীসহ গুরুতর আহত হয়। আহতদের স্থানীয়রা উদ্ধার করে থানচি সদর স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে। প্রাথমিকভাবে চিকিৎসা শেষে ৪ যাত্রীকে ছেড়ে দেয়া হয়। কিন্তু গুরুতর আহত গাড়ি চালককে চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) স্থানান্তর করা হয়েছে।

থানচি স্বাস্থ্য কমপ্লেক্স কর্তব্যরত চিকিৎসক ডা. রায়হান কাদের জানান, বেলা তিনটার দিকে মূমুর্ষ অবস্থা গাড়ি চালক শিবু দাশকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে বান্দরবান পরে চট্টগ্রাম মেডিকেল কলেজের স্থানান্তর করা হয়েছে।

থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক জানান, আজ (বৃহস্পতিবার) বেলা আড়াইটায় এ সড়ক দুর্ঘটনা ঘটেছে। কিন্তু আমি নিজস্ব সোর্সের মাধ্যমে জেনেছি সন্ধ্যা ৬টায়। তবে বেপরোয়া গাড়ি চালানো এবং লক্কর ঝক্কর চাঁন্দের গাড়িগুলো বেশিভাগ দুর্ঘটনা কবলিত হয়। তাই দুর্ঘটনা এড়াতে আইনে আওতায় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, সচেতন এলাকাবাসীর অভিযোগ, বৈধ লাইসেন্স নেই সরকারিভাবে পরিত্যক্ত ঘোষণাকৃত লট নাম্বার প্লেট লক্কর-ঝক্কর চাঁন্দের গাড়ি বি-৭০ নামে খ্যাত পাহাড়ে ওদিক-সেদিক ছুটে বেড়ায়। তবে সে গাড়িগুলোতে চালক হেলপার রাস্তায় পাঁয়ে হেঁটে যাওয়া পথিকদের মানুষ মনে করেন না। বান্দরবানের থানচি উপজেলা সদরের অবস্থিত অর্ধশতাধিক গাড়ি নিয়ন্ত্রণহীনভাবে ঝুঁকি নিয়ে চলাচল করছে। এদের বিরুদ্ধে প্রশাসনিকভাবে ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App