×

শিক্ষা

চবি ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৩, ১০:১৬ পিএম

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ছয়জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাত ১০টার দিকে সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’পক্ষ। বিবাদমান দু’পক্ষ হলো বিশ্ববিদ্যালয় শাটল ট্রেনের বগিভিত্তিক ছাত্রলীগের উপগ্রুপ ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) ও সিক্সটি নাইন।

আহতদের মধ্যে তিনজনের নাম পাওয়া গেছে। তারা হলেন ইসলামের ইতিহাস বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মামুন ও হিসাব বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মো. মানিক, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শাহ পরান। তাদের মধ্যে মামুন ও মানিক সিক্সটি নাইন গ্রুপের এবং শাহ পরান ভিএক্স গ্রুপের কর্মী। এছাড়া, শাহ পরানের অবস্থা গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, সিক্সটি নাইন গ্রুপের কর্মী মামুনকে শাটল ট্রেনে মারধর করে ভিএক্স কর্মীরা। পরে এখবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। এসময় উভয় পক্ষের ইট পাটকেল নিক্ষেপে মানিক ও শাহ পরান আহত হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী হল মোড় ও ভিএক্স গ্রুপের নেতাকর্মীরা কেন্দ্রীয় মসজিদ এলাকায় অবস্থান করছে। উভয়পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়া চলমান রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ছাত্রলীগের দুইটি পক্ষে সংঘর্ষ হয়েছে। কয়েকজন আহত আছে। পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ক্যাম্পাসে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। পরিস্থিতি এই মুহূর্তে শান্ত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App