×

অর্থনীতি

করোনাভাইরাসের নতুন ধরনে বন্দরগুলোতে সতর্কতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২৩, ১১:৪১ পিএম

চীনের সঙ্গে সঙ্গে অন্যান্য দেশেও করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। তাই বাংলাদেশের সব বন্দরে সতর্ক বার্তা দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা এলাকায় বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেড নতুন ভবন উদ্বোধন এবং এর কর্মকর্তা ও শ্রমিক-কর্মচারীদের পূর্ণমিলনী অনুষ্ঠানে শেষে সংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, চীন থেকে যারা আসবে তাদেরকে পরীক্ষা করা হবে। সন্দেহজনক হলে পরীক্ষা করে আইসোলেশনে নেয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ক‌রোনার নতুন ধরন বাংলাদেশের মানুষের ওপর কোনো প্রভাব পড়বে না। কারণ বাংলাদেশের প্রায় ৯৮ ভাগ মানুষ টিকা নিয়েছেন। ত‌বে বিদেশিদের যাতায়াত বিষ‌য়ে সব বন্দরকে সতর্ক অবস্থা‌নে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

এসময় বাংলাদেশ থাই অ্যালুমিনিয়ামের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মশি উদ্ দুজার সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ থাই অ্যালুমিনিয়ামের পরিচালক সাবানা মালেক, কালিয়াকৈর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, গাজীপুর সিভিল সার্জন খাইরুজ্জামান, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খানসহ ওই কারখানার কর্মকর্তা ও কর্মচারীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App