×

অপরাধ

লামায় প্রয়াত মুক্তিযোদ্ধার বাগানের গাছ লুট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০৮:৫১ পিএম

লামায় প্রয়াত মুক্তিযোদ্ধার বাগানের গাছ লুট

ছবি: সংগৃহীত

বান্দরবানের লামায় প্রয়াত মুক্তিযোদ্ধার বাগানের গাছ কাটার অভিযোগ উঠেছে। আদালতে মামলা চলমান অবস্থায় জনৈক মিজানুর রহমান ও মোসলেহ উদ্দিনসহ সংঘবদ্ধ একটি চক্র জোরপূর্বক গাছ কেটে পাচার করছে।

বুধবার (৪ জানুয়ারি) লামা রিপোর্টার্স ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন প্রয়াত মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান শামশুল আলম ছেলে আলী হায়দার মানিক। সংবাদ সম্মেলনে এ সময় প্রয়াত মুক্তিযোদ্ধা শামশুল আলম স্ত্রী তফুরা খানম, ছেলে জুলফিকার হায়দার বাপ্পি ও কন্যা লিলিফা ইয়াছমিন পারভীন।

লিখিত বক্তব্যে আলী হায়দার মানিক বলেন, আমার বাবা শামশুল আলম ও আমাদের পরিবারের সদস্যদের নামে ৩০৬নং ফাইতং মৌজায় ৩৯.২৩ একর জায়গা সরকারি তৈজিভূক্ত আছে। জায়গার হোল্ডিং সমূহ জি/২৮২, জি/৩১৬, ৫৮৬, জি/৩৭৪, জি/৩১০, জি/৩২৮, জি/২৭৪, জি/৩৬৬। ২০২০ইং সালের শেষের দিকে “সাইন্টিফিক প্লান্টেশন এন্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড” নামক একটি সংগঠনের ব্যানারে মোসলেহ উদ্দিন, পরিচালক, সাইন্টিফিক প্লান্টেশন এন্ড মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, সাং- ভোলা, বর্তমান ঠিকানা- চিংদক মুরুং পাড়া, ৯নং ওয়ার্ড, ৩০৬নং ফাইতং মৌজা গং ও মিজানুর রহমান (৪৫) পিতা- জসীম উদ্দিন জশু, সাং- লক্ষ্যারচর, চকরিয়া, কক্সবাজার, হেলাল উদ্দিন (৩৪) পিতা- কালু, সাং- কাঁকারা ইউনিয়ন, চকরিয়া, কক্সবাজারের নেতৃত্বে একটি সংঙ্গবদ্ধ চক্র আমাদের বাগানের মূল্যবান গাছ জোরপূর্বক কেটে পাচার করতে থাকে।

আদালত মামলাটি লামা থানার অফিসার ইনচার্জকে তদন্ত করার জন্য নির্দেশ দিলে তিনি মামলাটি তদন্ত করার জন্য ফাইতং পুলিশ ফাড়ির ইনচার্জকে তদন্তভার প্রদান করেন। মিজানুর রহমান ও মোসলেহ উদ্দিন গং সংঘবদ্ধ চক্র বাগানের গাছ লুটপাটের জন্য মরিয়া হয়ে উঠেছে। তারা জোরপূর্বক গাছ কর্তন করে বিভিন্ন ইট ভাটায় জ্বালানি হিসেবে সরবরাহ করছে। আমরা সরকারের নিকট অবৈধভাবে গাছ কাটা ও পাচার বন্ধের বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে আবেদন করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App