×

জাতীয়

ভোটকেন্দ্রে আজ কোনো ডাকাত নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ১২:৪৯ পিএম

ভোটকেন্দ্রে আজ কোনো ডাকাত নেই

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা খানম। ফাইল ছবি

অনিয়মের কারণে বন্ধ হওয়া গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের পুনর্ভোটে এবার ভোটকেন্দ্রে কোনো ডাকাত নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা খানম।

বুধবার (৪ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসি ক্যামেরায় ভোট মনিটরিংয়ের সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ইসি রাশেদা বলেন, গত ১২ অক্টোবরের উপ-নির্বাচনে চরম অনিয়ম হলেও আজকের ভোটে এ পর্যন্ত মাঠে ডাকাত দেখিনি। আমরা গতবারের মতো এ পর্যন্ত মাঠে ডাকাত দেখিনি। ভোটাররা সুন্দরভাবে পরিচিতি শনাক্ত হওয়ার পর গোপন বুথে যাচ্ছেন এবং ব্যালট ইউনিটে নির্বিঘ্নে ভোট দিচ্ছেন। সেখানে অন্য লোকের ভোট দেওয়ার বিষয়টি এখনো আমাদের চোখে পড়েনি।

রাশেদা খানম আরও বলেন, ভোট শুরুর প্রথম কয়েক ঘণ্টায় ভোটার উপস্থিতি ১০ শতাংশের মতো। প্রচণ্ড শীত, আবার চরাঞ্চল খুবই দুর্গম জায়গা। এজন্য এখন পর্যন্ত উপস্থিতি একটু কম। আশাকরি ভোটার উপস্থিতি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে।

সিসি ক্যামেরা কারণে অনিয়মকারীদের অনিয়মে আগ্রহ অনেকাংশে প্রশমিত হয়েছে বলেও জানান তিনি।

ইসি রাশেদা বলেন, গত ১২ অক্টোবর এই আসনে অনিয়মের কারণে ভোট বন্ধ করা হয়েছিল। আজ পুনর্ভোট হচ্ছে। সেই ভোটে আমরা ঢাকা থেকে সিসি ক্যামেরায় পর্যবেক্ষণে দেখতে পাচ্ছি, ইভিএমে ভোট নিয়ে এখন পর্যন্ত কোনো সমস্যা নেই। ভোট আমাদের দেখামতে ভালো হচ্ছে, সুন্দর হচ্ছে। এ পর্যন্ত গতবার যে সিচুয়েশন দেখতে পেয়েছিলাম তেমন কিছু আমরা দেখতে পাচ্ছি না।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গত ২৩ জুলাই মারা গেলে তার সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণের মধ্যে সিসি ক্যামেরায় এক-তৃতীয়াংশ কেন্দ্রে অনিয়ম চিত্র সামনে এলে ভোট চলাকালেই নির্বাচন বন্ধের নির্দেশ দেয় ইসি।

গত ৬ ডিসেম্বর গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের পুনর্ভোটের জন্য ৪ জানুয়ারি নতুন তারিখ ঠিক করে নির্বাচন কমিশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App