×

সারাদেশ

ব্রাহ্মণবাড়িয়া জেলা জজের অপসারণ দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০৪:১০ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা জজের অপসারণ দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

ছবি: ভোরের কাগজ

ব্রাহ্মণবাড়িয়া জেলা জজের অপসারণ দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

ছবি: ভোরের কাগজ

ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ বেগম শারমিন নিগারের অপসারণ দাবিতে আন্দোলনে নেমেছেন ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সদস্যরা। একই সঙ্গে তারা আদালতের দুর্নীতিবাজ নাজির মোমিনুল ইসলামের অপসারণ দাবি করেন।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে তাদের অপসারণ দাবি করে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালত চত্বরে মিছিল-সমাবেশ করেছেন আইনজীবীরা।

এর আগে সকালে আদালতের কর্মচারিরা আইনজীবী কর্তৃক বিচারকের সঙ্গে অসদাচরণ ও কর্মচারীদের মারধরের প্রতিবাদে কর্মবিরতি পালন করেছে। এতে দুর-দুরান্ত থেকে আসা ১০ হাজারেরও বেশি বিচারপ্রার্থী লোকজন বিচারকাজ থেকে বঞ্চিত হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তানবীর ভূঁঞা ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুলের নেতৃত্বে সাত শতাধিক আইনজীবী আদালত চত্বরে মিছিল বের করেন। আধা ঘন্টারও বেশি সময় ধরে আন্দোলনরত আইনজীবীরা ‘এক দফা, এক দাবি- জেলা জজ কবে যাবি’ এমন শ্লোগান দেন‌। এরপর তারা সমিতি ভবনের সামনে সমাবেশে মিলিত হন।

সমাবেশে আইনজীবী সমিতির সভাপতি মো. তানবীর ভূঁঞা বলেন, আদালত চত্বরে জাল স্ট্যাম্প ও কোর্ট ফি বিক্রি বন্ধে উদ্যোগ নেয়ার কারণে জেলা জজ বেগম শারমিন নিগার আইনজীবীদের প্রতি নাখোশ হন। জাল স্ট্যাম্প ও কোর্ট ফি বিক্রির সঙ্গে আদালতের দুর্নীতিবাজ নাজির মোমিনুল ইসলাম জড়িত। এ জন্য মোমিনুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা জজের কাছে এবং দুর্নীতি দমন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিল। কিন্তু জেলা জজ এই ব্যাপারে কোন ব্যবস্থা গ্রহণ না করে উল্টো দুর্নীতিবাজ নাজির মুমিনুল ইসলামের পক্ষ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App