×

সারাদেশ

নোয়াখালীতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০৪:৩৭ পিএম

নোয়াখালীতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩

ছবি: ভোরের কাগজ

নোয়াখালীর সেনবাগে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে পতাকা হাতে নেয়াকে কেন্দ্র করে পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩ জন আহত হয়েছেন।

বুধবার (৪ জানুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার পাইলট স্কুলের সামনে এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক পুলিশ ও ছাত্রলীগ নেতারা আহতদের ঠিকানা জানাতে পারেনি।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকাল (বুধবার) থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপজেলার সেনবাগ পৌরসভা চত্ত্বর সংলগ্ন পাইলট স্কুল মাঠে এসে উপস্থিত হয় উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সেখান থেকে র‌্যালি শুরু করতে গেলে পতাকা হাতে নেওয়াকে কেন্দ্র পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে বাকবিতণ্ডা এবং পরে হাতাহাতি শুরু হয়। একপর্যায়ে দুই পক্ষই ইট, বাঁশ নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে ছাত্রলীগের অন্তত ৩জন নেতাকর্মী আহত হয়।

সেনবাগ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাজেদুল হক তানভীর বলেন, বর্তমানে সেনবাগ উপজেলা ছাত্রলীগের কোন কমিটি নেই।

ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের অভিযোগ নাকচ করে দিয়ে তিনি বলেন, সংঘর্ষ হয়নি। নিজেদের মধ্যে একটু ভুল বোঝাবুঝি ও কথা কাটাকাটি হয়েছে। কোন নেতাদের মধ্যে নয়, আমাদের কর্মীদের একটু কথা কাটাকাটি হয়েছে। এটা একদম সাধারণ বিষয়। অনুষ্ঠান শেষ করে আপাতত সবাইকে সবার মত করে বিদায় করে দেয়া হয়েছে। কি সমস্যা হয়েছে জানার জন্য এটা নিয়ে আমরা সন্ধ্যায় বসব।

সেনবাগ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফিরোজ আলম রিগান বলেন, র‌্যালিতে জুনিয়রদের মধ্যে তর্কবিতর্ক নিয়ে ভুল বোঝাবুঝির জের ধরে হাতাহাতি হয়েছে। তবে এতে কেউ আহত হয়নি। এরপর সবাই যার যার অবস্থানে চলে যায়। ওই সময় আমি ঘটনাস্থলে ছিলাম না। এ জন্য কার কার মধ্যে এই ঘটনা হয়েছে তা আমি বলতে পারছি না।

সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মানিক বলেন, তেমন গুরুতর কেউ আহত হয়নি। সাধারণ কতজন আহত আছে তা আমি বলতে পারব না। আমি ঢাকায় আছি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা নেতৃত্বের লড়াই আরকি, তাই এমন হয়েছে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, সংঘর্ষ হয়নি। পতাকা কার হাতে থাকবে এটা নিয়ে ধাক্কাধাক্কি ও ঠেলাঠেলির ঘটনা ঘটেছে। ইটের টুকরের আঘাতে দুই একজন আহত হয়েছে। আহতদের নাম ঠিকানা জানা নেই। এখন পরিস্থিতি শান্ত রয়েছে বলেও দাবি করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App