×

সারাদেশ

দুই দশক পর খুলনা যুবলীগের সম্মেলন ২৪ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ১১:২৬ পিএম

দুই দশক পর খুলনা যুবলীগের সম্মেলন ২৪ জানুয়ারি

ছবি: সংগৃহীত

দুই দশক পর খুলনা জেলা ও মহানগর যুবলীগের সম্মেলনের তারিখ চূড়ান্ত করেছে কেন্দ্রীয় কমিটি। আগামী ২৪ জানুয়ারি এ ত্রিবার্ষিক সম্মেলন হবে। মঙ্গলবার রাতে যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল এক চিঠিতে এই নির্দেশনা দেন। এর আগে গত বছর ২২ জানুয়ারি সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছিল। তবে করোনা মহামারির কারণে তা স্থগিত করা হয়।

২০০৩ সালের ২৫ মে খুলনা জেলা ও মহানগর যুবলীগের সর্বশেষ সম্মেলন হয়। জেলার সম্মেলনে কামরুজ্জামান জামাল সভাপতি ও আক্তারুজ্জামান বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরই মধ্যে যুবলীগ সভাপতি কামরুজ্জামান জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হয়েছেন। আক্তারুজ্জামান খুলনা-৬ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সদস্য পদে আছেন।

অপরদিকে মহানগর যুবলীগের সম্মেলনে সরদার আনিসুর রহমান পপলু সভাপতি এবং সাধারণ সম্পাদক হন আলী আকবর টিপু। ২০০৮ সালের ৬ জানুয়ারি ওই কমিটি ভেঙে দিয়ে আনিসুর রহমান পপলুকে আহ্বায়ক, মনিরুজ্জামান সাগর ও হাফেজ মো. শামীমকে যুগ্ম আহ্বায়ক করে মহানগর যুবলীগের নতুন আহ্বায়ক কমিটি গঠিত হয়। ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুর রহমানকে আহ্বায়ক এবং ছাত্রলীগের বর্তমান সভাপতি শেখ শাহজালাল হোসেনকে যুগ্ম আহ্বায়ক করে যুবলীগের ২৫ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি করা হয়।

জেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান বলেন, বর্ণাঢ্য আয়োজনে সম্মেলন করা হবে। যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল খুলনায় এলে স্থান চূড়ান্তসহ অন্যান্য সিদ্ধান্ত নেওয়া হবে।

মহানগর যুবলীগের আহ্বায়ক শফিকুর রহমান বলেন, সম্মেলনের প্রস্তুতি চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App