×

জাতীয়

জবি কাউন্সিলিং সেন্টারের সেবাগ্রহীতার ৭০ ভাগই প্রেম-হতাশাগ্রস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০১:৩১ পিএম

জবি কাউন্সিলিং সেন্টারের সেবাগ্রহীতার ৭০ ভাগই প্রেম-হতাশাগ্রস্ত

ছবি: ভোরের কাগজ

জবি কাউন্সিলিং সেন্টারের সেবাগ্রহীতার ৭০ ভাগই প্রেম-হতাশাগ্রস্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কাউন্সিলিং সেন্টারের প্রথম বর্ষপূর্তি পালন করা হচ্ছে আজ বুধবার (৪ জানুয়ারি)। এ এক বছরে ৫০০ এর বেশি শিক্ষার্থী থেকে বিভিন্ন ধরনের মানসিক সমস্যা বিষয়ে কাউন্সিলিং সেন্টার থেকে সেবা নিয়েছেন। এর মধ্যে ৫০% শিক্ষার্থী হতাশাগ্রস্ত, ১৮% প্রেমের সমস্যা, ২৩% উদ্বিগ্নগ্রস্ত, বাকিরা অন্য মানসিক সমস্যা নিয়ে সেন্টারে আসেন।

পাশাপাশি তাদের মধ্যে সেবা নিয়ে ৮৫ ভাগ শিক্ষার্থী সুস্থ স্বাভাবিক আছেন বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টারের পরিচালনা কমিটির আহবায়ক অধ্যাপক ড. নুর মোহাম্মদ। তিনি বলেন, ৮৫% শিক্ষার্থী সেবা নিয়ে মনে করেন এটি খুবই কার্যকরী।

এদিকে এদিন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টারের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে ক্যাম্পাসে একটি আনন্দ র‍্যালিরও আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টার। র‍্যালিটি শহীদ মিনার চত্বর থেকে শুরু করে পুরো ক্যাম্পাসে প্রদক্ষিণ, পরে ভাষা শহীদ রফিক ভবনের নিচে কাউন্সিলিং সেন্টারের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

র‍্যালিতে প্রধান অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক, বিশেষ অতিথি হিসেবে, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ, কাউন্সেলিং সেন্টার পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নূর মোহাম্মাদসহ অন্যান্য সদস্যবৃন্দ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০২২ সালের ৪ জানুয়ারি যাত্রাশুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যায়ল কাউন্সিলিং সেন্টার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App