×

সারাদেশ

কাপ্তাইয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০৩:১৬ পিএম

কাপ্তাইয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ছবি: ভোরের কাগজ

কাপ্তাইয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ছবি: ভোরের কাগজ

রাঙামাটির কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সম্ভাব্য পদ প্রার্থীদের উদ্যোগে ঐতিহ্যবাহী বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা সদর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানানো হয়েছে।

বুধবার (৪ জনুয়ারি) দুপুরে কাপ্তাই উপজেলা সদর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা জানানো হয়।

কর্ণফুলী সরকারি কলেজ শাখার ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. মাকসুদুর রহমান মামুন, সাবেক সাধারণ সম্পাদক পবন পাল, কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগ সাবেক সহ সম্পাদক ইউনুস খান, চন্দ্রঘোনা ইউনিয়ন ছাত্রলীগ সাবেক সহ-সম্পাদক মোহাম্মদ আমান, শফিকুল ইসলাম ফাহিম, মো. রনি, মো. সোহাগ, মো. আকাশ, মাে. সোহেল, তুষার ও কর্ণফুলী কলেজ ছাত্রলীগ প্রচার সম্পাদক শেখ জাহিদসহ অন্যান্য নেতৃবৃন্দের উপস্থিতি ছিলেন।

[caption id="attachment_395905" align="alignnone" width="1600"] ছবি: ভোরের কাগজ[/caption]

ফুলেল শ্রদ্ধা জানানো শেষে বক্তব্য রাখেন মো. মাসুদুর রহমান মামুন, ও পবন পালসহ বক্তারা বলেন গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের দীর্ঘ এই পথচলায় বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠনটি মহান মুক্তিযুদ্ধসহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৪৮ সালের আজকের এই দিনে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। একই বছর রাষ্ট্রভাষা বাংলার দাবিতে আন্দোলনে নামেন সংগঠনের নেতাকর্মীরা।

এরপর বায়ান্নর ভাষা আন্দোলন, বাষট্টির শিক্ষা আন্দোলন, ছেষট্টির ছয় দফা আন্দোলন ও এগারো দফা আন্দোলন, ঊনসত্তরের গণ-অভ্যুত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ এবং নব্বইয়ের সরকারবিরোধী আন্দোলনসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী এ সংগঠনের ভূমিকা ছিল অবিস্মরণীয় ও গৌরবোজ্জ্বল।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, দেশের প্রতিটি প্রজন্মে, প্রতিটি তারুণ্যে, প্রত্যেক শিক্ষার্থীর অনুভূতিতে বাংলাদেশ ছাত্রলীগ শ্রেষ্ঠতম স্থানে অবস্থান করেছে এবং আগামীতেও অবধারিতভাবে করবে। তাই, ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করে দেশরত্ন শেখ হাসিনার পরিকল্পিত স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে ছাত্রলীগ, ৭৫তম বর্ষপূর্তিতে এটিই আমাদের সংকল্প। বক্তাদের বক্তব্য শেষে প্রতিষ্ঠাবার্ষিকীতে কাপ্তাই উপজেলা সদরে কেক কেটে দিবসটি উদযাপন সম্পন্ন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App