×

বিনোদন

সুফিয়াফুল মঞ্চের দ্বারোদ্ঘাটন ১১ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৩, ১১:০৭ পিএম

সুফিয়াফুল মঞ্চের দ্বারোদ্ঘাটন ১১ জানুয়ারি

সুফিয়াফুল মঞ্চ

সুফিয়াফুল মঞ্চের দ্বারোদ্ঘাটন ১১ জানুয়ারি

সুফিয়াফুল মঞ্চ

স্বউদ্যোগে ও জনগণের অর্থায়নে বাংলাদেশ গ্রাম থিয়েটারের শতমঞ্চ প্রকল্পের অন্যতম প্রধান মঞ্চ ‘সুফিয়াফুল মঞ্চ’ এর যাত্রা শুরু করতে যাচ্ছে। আগামী ১১ জানুয়ারি শুক্রবার বিকেল সাড়ে তিনটায় দ্বারোদঘাটন করবেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি থাকবেন দেশবরেণ্য সঙ্গীত শিল্পী মমতাজ বেগম।

মঙ্গলবার (৩ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘সুফিয়াফুল মঞ্চ’ দ্বারোদঘাটনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শতমঞ্চ প্রকল্পের যাত্রা শুরু হবে বলে জানালেন নাট্য ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ।

তিনি বলেন, ঐতিহ্যবাহী বাংলা নাটকের প্রসার ও প্রচারে এই মঞ্চ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মুক্তিযুদ্ধের প্রতিশ্রুতি অসাম্প্রদায়িক ও সমতার বাংলাদেশ গড়ে তুলতে একটি মানবিক সাংস্কৃতিক আন্দোলন পরিচালনাই আমাদের লক্ষ্য।

তিনি জানান, মানিকগঞ্জের সিংগাইর উপজেলার গোলাইডাঙ্গার নিভৃত পল্লীতে বৃক্ষ ও জলবেষ্টিত ‘তাসলিমা জালাল মঞ্চবাড়ীতে’ অপরূপ এই মঞ্চ প্রতিষ্ঠিত। গ্রাম থিয়েটারের আহ্বানে বাংলাদেশের বিভিন্ন নগর ও গ্রামে গড়ে উঠছে নাট্য মঞ্চ। ইতোমধ্যে সাতটি মঞ্চ দেশের বিভিন্ন অঞ্চলে নির্মানাধীন। অনানুষ্ঠানিকভাবে কয়েকটি মঞ্চ এরই মধ্যে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App